টঙ্গীতে বেতন বোনাসের দাবীতে শ্রমিক বিক্ষোভ ধাওয়া পাল্টা ধাওয়া আহত ২৫

টঙ্গীর গাজীপুরা এলাকায় ভিয়েলাটেক্স কারখানা পুরো মাসের বেতন, ঈদ বোনাস ও ছুটি বৃদ্ধির দাবীতে বিক্ষোভ করেছে কারখানার শ্রমিকরা। গতকাল শনিবার সকালে কাজে যোগ দিতে এসে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। পরে বিক্ষুব্ধ শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া ও গাড়ী ভাংচুরের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও শটগানের গুলি ছোড়লে শিল্প পুলিশসহ অন্তত ২৫জন শ্রমিক আহত হয়েছে বলে জানা গেছে।
গাজীপুর শিল্প সহকারী পুলিশ সুপার এস আলম জানান, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে শ্রমিকদের বেতন, বোনাস ও ছুটি বৃদ্ধির দাবীতে গত বৃহস্পতিবার থেকে শ্রমিকরা বিক্ষোভ করে আসছিল। পরে শনিবার কারখানার প্রধান ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে।
শিল্প পুলিশের ইন্সপেক্টর রেজ্জাকুল হায়দার জানান, সকাল ৮ টার দিকে শ্রমিকরা কারখানার পাশের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ওপর অবস্থান নিয়ে অবরোধ করে। এতে মহাসড়কের উভয় দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে দীর্ঘ জটের সৃষ্টি হয়। এতে পুলিশ বাধা দিলে শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাথর ছুড়তে থাকেন। পুলিশ লাঠিচার্জ করলে শ্রমিকদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় শ্রমিকদের ইটের আঘাতে এএসপি এস আলমসহ অন্তত ২৫ জন শ্রমিক আহত হয়েছেন।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে