পাথরঘাটায় ঘূর্নিঝর আম্পানে ক্ষতিগ্রস্ত নারী ও কিশোরীদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরন।

নিজস্ব প্রতিবেদক, বরগুনার পাথরঘাটায় ঘুর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত কিশোরী ও নারীদের মধ্যে ইউএনএফপিএ এর অর্থায়নে, এ্যাকশন এইড এর কারিগরি সহযোগীতায় ও সংকল্প ট্রাস্টের বাস্তবায়নে সুরক্ষা উপকরণ (Dignity kits) বিতরণ করা হয়েছে।

বুধবার সকাল ১০ টার সময় কালমেঘা ইউনিয়নে ও বিকেল ৩ টার সময় কাকচিড়া ইউনিয়নেও এ সামগ্রী বিতরণ করা হবে। ১হাজারবেসরকারি প্রতিষ্ঠান সংকল্প ট্রাস্ট বাস্তবায়নকারী নারী ইউনিট এর মাধ্যমে বিধবা, তালাকপ্রাপ্তা, প্রতিবন্ধী, গর্ববতী এবং দুগ্ধদানকারী মা ও কিশোরীদের মধ্যে সুরক্ষা উপকরণ বিতরণ করে।

এছারাও এ প্রকল্পের আওতায় নারীর সহিংসতা প্রতিরোধ কার্যক্রম অব্যাহত থাকবে।

এ সময় প্রতি ব্যাক্তিকে ডাকনা দেয়া ১টি বালতিতে ১টি সুতি কাপড়, ৩ টি প্যান্টি, কাপড় ধোয়ার সাবান ২টি, গোসল করার সবান ২টি, টুথপেস্ট ১টি, চিরুনী ১টি, ১জোড়া স্যান্ডেল, টুথব্রাশ ১টি, মশা তারানোর ঔষধ ২টি, গামছা ২টি, নক কাটার যন্ত্র ১টি, চুলে দেয়ার তেল ১টি, হ্যান্ড স্যানিটাইজার ২টি, জিডিবি সেবার বার্তা ১টি ও কিটিং এবং একটি ব্যাগ প্রদান করা হয়।

উপকরণ নিতে আসা নারীরা জানান, আমাদের এই নিম্নাঞ্চল এলাকার মানুষকে বন্যা, ঝড় ও জলোচ্ছ্বাসের সাথে যুদ্ধ করেই বাঁচতে হয়। তাই এর আগে যত ঝড় এসেছে আমাদের এই প্রান্তিক এলাকায় নারীদের জন্য এখন পর্যন্ত কেউ এগিয়ে আসেনি। আমরা ধন্যবাদ জানাই ইউএনএফপিএ, এ্যাশনএইড ও সংকল্প ট্রাস্টকে তারা এই প্রান্তিক নারীদের সন্মানের কথা বুঝতে পেরে পাশে এগিয়ে এসেছে।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে