মারা গেলেন দেশের প্রথম নারী পাবলিক প্রসিকিউটর।

নিজস্ব প্রতিবেদক, কুড়িগ্রাম।
মারা গে‌লেন কু‌ড়িগ্রা‌মের প্রথম নারী আইনজীবী ও বাংলা‌দে‌শের প্রথম নারী পাব‌লিক প্রসি‌কিউটর (‌পি‌পি) অ‌্যাড‌ভো‌কেট রেহানা খানম বিউ‌টি (৬১)। সোমবার (৩ আগস্ট) বিকা‌লে রংপুর মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে চি‌কিৎসাধীন অবস্থায় তি‌নি শেষ নিঃশ্বাস ত‌্যাগ ক‌রেন।
কু‌ড়িগ্রাম পাব‌লিক প্রসি‌কিউটর (‌পি‌পি) আব্রাহাম লিংকন এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।
তি‌নি আইনজীবী আবুল কা‌শে‌মের স্ত্রী এবং জেলা ম‌হিলা দ‌লের আহ্বায়ক ব‌লে জানা গে‌ছে। পাশাপা‌শি তি‌নি কু‌ড়িগ্রাম আইন মহা‌বিদ‌্যাল‌য়ের শিক্ষকও ছি‌লেন।

প‌রিবা‌রের বরাত দি‌য়ে আব্রাহাম লিংকন জানান, অ‌্যাড‌ভো‌কেট বিউ‌টি হৃদ‌রোগ, উচ্চ রক্তচাপ ও ফাই‌লে‌রিয়াসহ নানা রো‌গে ভুগ‌ছি‌লেন। সোমবার বিকা‌লে রংপুর মে‌ডি‌কে‌ল ক‌লে‌জের মে‌ডি‌সিন বিভা‌গে চি‌কিৎসাধীন অবস্থায় তি‌নি মারা যান।

তি‌নি আরও জানান, অ‌্যাড‌ভো‌কেট রেহানা খানম বিউ‌টি কু‌ড়িগ্রা‌মের প্রথম নারী আইনজীবী এবং দে‌শের প্রথম নারী পাব‌লিক প্রসি‌কিউটর। ১৯৮৫ সা‌লে আইন পেশায় আসা এই আইনজীবী ১৯৯১ সা‌লে জেলার পাব‌লিক প্রসি‌কিউটর নিযুক্ত হন।

নিহ‌তের পা‌রিবা‌রিক সূ‌ত্রে জানা গে‌ছে, রংপুর থে‌কে মর‌দেহ আসার পর জানাজা ও দাফ‌নের ব‌্যাপা‌রে সিদ্ধান্ত নেওয়া হ‌বে। মৃত‌্যুকা‌লে তি‌নি স্বামী, দুই মে‌য়ে ও এক ছে‌লে রে‌খে গে‌ছেন।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে