পাথরঘাটায় জমি নিয়ে বিরোধ কে কেন্দ্র করে সংঘর্ষ আহত ৫।


জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে বরগুনার পাথরঘাটায় অতর্কিত হামলায় ৫ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নেয়া হয়েছে। মঙ্গলবার (৪ আগস্ট) সকাল সাড়ে নয়টার দিকে উপজেলার কাঁঠালতলী ইউনিয়নের পশ্চিম তালুকের চরদুয়ানী গ্রামে এ ঘটনা ঘটে।
আহতরা হলো একই এলাকার মৃত সেকান্দার হাওলাদারের ছেলে স্বপন (৫০), টিপু মিয়া (৪৮), টিপু মিয়ার ছেলে রাকিব (১৯), মৃত মোতাহার হাওলাদারের ছেলে আব্দুল হালিম (৫৫) ও আজিজুর রহমানের ছেলে শাহনেওয়াজ ফয়সাল (৪০)।
আহত আব্দুল হালিম, স্বপন ও শাহ নেওয়াজ ফয়সাল জানান, দীর্ঘ ৭০ বছর আগে স্থানীয় এক হিন্দু পরিবারের কাছ থেকে তাদের দাদা জমি ক্রয় করে। সেই থেকে ওই জমি ভোগ-দখল করে আসছে। তার পরে প্রতি পক্ষ শহিদুল ইসলাম দফাদার ওই হিন্দুদের নামে একটি কাগজ তৈরি করে জমির মালিকানা দাবি করে। এনিয়ে একাধিক সালিশ বৈঠক হয়, তাতে আমাদের পক্ষে রায় দেয়া হয়। পরে তারা আবার মামলা দায়ের করে এবং সেই মামলায়ও বিজ্ঞ আদালত আমাদের পক্ষে রায় দেয় এবং আমরা উচ্ছেদ মামলায়ও রায় প্রাপ্ত হই, প্রতি পক্ষ অপিল করলে সেখানেও আমাদের পক্ষে স্টে (স্থিতিঅবস্থা) জারি হয়।
তিনি আরো জানান, আমারা আজ সকালে জমিতে চাষ করে ধানের চারা রোপণ করতে গেলে পিছন থেকে হঠাৎ করে আবুল বাশার মহুরী, ফজলু দফাদার, জাকির এমাদুল, দুলাল, আফাং ও কামর”ল ইসলামসহ প্রায় ৩০ জন লোক আমাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে আমাদের প্রায় ৮ থেকে ১০ জন আহত হয়। আহতদের কিছু লোককে স্থানীয় ভাবে চিকিৎসা দিয়ে বাকিদের পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে তাদের মধ্যে ৪ জনকে বরিশাল পাঠায়।এ ঘটনায় প্রতিপক্ষ শহিদুল ইসলাম দফাদারের কাছে জানতে চাইলে তিনি সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমার ঘরে কারা যেন আগুন দিয়েছে এ খবর পেয়ে আমি বাড়িতে গিয়েছি। মারধরের মত কিছু দেখিনি।
পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মেহেদী হাসান জানান, আহতদের মাথাসহ বিভিন্ন স্থানে আঘাত রয়েছে। তাদের মধ্যে ৪জনের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ ও পাতালে প্রেরণ করা হয়েছে।
পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. সাইদ আহমেদ জানান, মারধরের একটি ঘটনার ঘটেছে। তাদেরকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। আইনানুগ ব্যাবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে