আমতলীতে হাঁসে বীজতলা নষ্ট করায় সংর্ঘষ; এতে এক বৃদ্ধ নিহত এবং আহত-৩

জমি-জমার বিরোধ ও পালিত হাঁসে জমির বীজ নষ্ট করায় সংর্ঘষে এক বৃদ্ধ নিহত, আহত তিন

বরগুনার আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের বালিয়াতলী গ্রামে জমির আইল সীমানা বিরোধকে কেন্দ্র করে ও হাঁসে জমিতে ধানের বীজ নষ্ট করাকে কেন্দ্র করে সংর্ঘষে মোঃ সুলতান গাজী (৬০) নিহত হয়েছে। এ ঘটনায় নিহতের দুই পুত্র চুন্নু গাজী (১৮), পনু গাজী (২২) ও বড় ভাই আঃ লতিফ গাজী (৭০) আহত হয়েছে। আহতদের আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

আহত ও স্থানীয় সূত্রে জানাগেছে, নিহত সুলতান গাজীর বড় ভাই লতিফ গাজীর সাথে প্রতিবেশী মোশারেফ মাল, আইয়ূব মাল ও তৈয়ব মালের সাথে দীর্ঘদিন ধরে জমির আইল সীমানা নিয়ে বিরোধ চলে আসছে। এ ঘটনার রেশ ধরে বৃহস্পতিবার বিকাল অনুমান ৫টার দিকে লতিফ গাজীর চাষকৃত জমিতে মোশারেফ মাল গংদের পালিত হাঁস প্রবেশ করে ধানের বীজ নষ্ট করে।

এনিয়ে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ও লাঠিসোটা নিয়ে মোশারেফ মাল গংরা নিহত সুলতান গাজীর দুই পুত্র ও বড় ভাইকে পিটাতে থাকে। এ সময় নিহত সুলতান গাজী তাদের মারামারি থামাতে গেলে মোশারেফ মাল গংরা তাকেও লাঠি দিয়ে তলপেটে আঘাত করে। এতে নিহত সুলতান গাজীসহ তার দুই পুত্র ও বড় ভাই আহত হন। স্থানীয় ও স্বজনরা তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

এ সময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সুলতান গাজীকে নিহত ঘোষনা করে আহত তিন জনকে হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় বৃহস্পতিবার (৬ আগস্ট) রাতে নিহতের পুত্র পনু গাজী বাদী হয়ে ১১ জনকে আসামী করে আমতলী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। লাশ ময়নাতদন্তের জন্য আজ (শুক্রবার) সকালে বরগুনা জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

নিহতের ভাইয়ের ছেলে মোঃ আবু জাফর বলেন, আমাদের সাথে প্রতিবেশী মোশারেফ মাল, আইয়ূব মাল ও তৈয়ব মালের সাথে দীর্ঘদিন ধরে জমির আইল সীমানা নিয়ে বিরোধ চলে আসছে। ঘটনার সময় আমাদের চাষকৃত জমিতে মোশারেফ মাল গংদের পালিত হাঁস প্রবেশ করে আমাদের রোপনকৃত ধানের বীজ নষ্ট করে। এ নিয়ে আমাদের উভয়ের মধ্যে কথা কাটাকাটির এ পর্যায়ে তারা আমার চাচা সুলতান গাজীকে লাঠি দিয়ে পিটিয়ে মেরে ফেলছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ সুমন খন্দকার বলেন, হাসপাতালে আনার পূর্বেই সুলতান গাজীর মৃত্যু হয়েছে। আর আহতদের যথাযত চিকিৎসাসেবা দেয়া হয়েছে।

আমতলী থানার অফিসার ইনচার্জ মোঃ শাহআলম হাওলাদার বলেন, জমিজমার বিরোধকে কেন্দ্র করে মারামারিতে সুলতান গাজী নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সংবাদ পেয়ে আমি হাসপাতাল ও ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে