ভারতে বিমান দূর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৭। বাংলাদেশ জার্নালিস্ট

আন্তর্জাতিক ডেস্ক,

ভারতের কেরালায় ১৯১ জন আরোহী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় পাইলট  ও কো-পাইলটসহ ২০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

এ ঘটনায় ১৫০ জন আরোহী আহত হয়েছে। তাদের মধ্যে ১৫ জন গুরুতর আহত হন। আহতদের স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানা গেছে। গতকাল শুক্রবার রাতেই বিধ্বস্ত উড়োজাহাজের ভেতর থেকে সব যাত্রীকে বের করে আনা হয়েছে বলেও জানায় হিন্দুস্তান টাইমস।

আরোহীদের মাঝে চারজন কেবিন ক্রু ও দুইজন পাইলটসহ ১৭৪ জন প্রাপ্তবয়স্ক এবং ১০ জন শিশু যাত্রী ছিল। এর মধ্যে উড়োজাহাজটির পাইলট ফ্লাইট কমান্ডার দীপক ভি সাথে ও কো-পাইলট অখিলেশ কুমারের মৃত্যু হয়েছে। ভারতের বেসামরিক বিমান পরিবহন, গৃহায়ণ ও নগরায়ন বিষয়ক মন্ত্রী হারদিপ সিং পুরি এসব জানিয়েছেন।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, দুবাই থেকে ছেড়ে আসা উড়োজাহাজটি শুক্রবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের দিকে কেরালার কোঝিকোড়ের বিমানবন্দরে আছড়ে পড়ে। এ সময় সেখানে ভারি বর্ষণ চলছিল। উড়োজাহাজটি বিধ্বস্ত হয়ে দুই টুকরো হয়ে যায়।

স্থানীয় সংসদ সদস্য টিভি ইবরাহিম বলেন, ‘অনেককে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। সৌভাগ্যবশত উড়োজাহাজটিতে আগুন ধরেনি।’

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ওই ফ্লাইটে ১৮৪ জন যাত্রী ও বাকিরা ক্রু ছিলেন। দুর্ঘটনার পর একজন পাইলট ঘটনাস্থলেই মারা গেছেন এবং অনেক যাত্রীর আহত হওয়ার আশঙ্কার কথা জানিয়েছিলেন বিজেপি সংসদ সদস্য কে জে অ্যালফোনস।

গতকাল শুক্রবার দুপুরে দুবাই থেকে ১৯১ জন আরোহী নিয়ে এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস বিমানটি কেরালার কোঝিকোড়ে অবতরণের সময় রানওয়েতেই পিছলে যায়। সূত্রের খবর, উদ্ধার কাজ চলছে। ঘটনাস্থল থেকে মেলা ছবিতে দেখা গেছে বিমানটি দুই টুকরো হয়ে রানওয়ে ও তার বাইরেও ছড়িয়ে পড়েছে।

করোনাভাইরাসের কারণে দুবাইতে আটকেপড়া ভারতীয়দের নিয়ে কেরালা রাজ্যের কোঝিকোড় বিমানবন্দরে অবতরণের সময় ছিটকে পড়ে দ্বিখণ্ডিত হয়ে যায় এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে