লা লিগা থেকে রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের বিদায়।

স্পোর্টস ডেস্ক,

এবারের আর শেষ রক্ষা হলো না রিয়াল মাদ্রিদের লা  লিগার শিরোপা পুনরুদ্ধার করলেও চ্যাম্পিয়নস লিগে তা পারেনি রিয়াল মাদ্রিদ। জিদানের দলের ইউরোপীয়ান অভিযান এবারের মতো থেমে গেল ম্যানচেস্টার সিটির কাছে শেষ ষোলোর ম্যাচে হেরে। একই দিনে পতন ঘটেছে ক্রিস্টিয়ানো রোনালদোর দল জুভেন্টাসেরও।
শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল মাদ্রিদকে তাদের ঘরের মাঠে ২-১ গোলে হারিয়েছিল। তাই রিয়ালকে শেষ আটের টিকিট পেতে ফিরতি লেগে ২ গোলের ব্যবধানে ম্যাচ জিততে হতো। জেতা তো দূরের কথা, লা লিগা চ্যাম্পিয়নরা ম্যান সিটির কাছে ফিরতি লেগেও একই ব্যবধানে হেরে বসে।
ঘরের মাঠেও ২-১ গোলে জয়ের অর্থ দুই লেগ মিলিয়ে শেষ ষোলোর ম্যাচে ম্যান সিটি ৪-২ গোলে জেতে। ফলে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ওঠা নিশ্চিত করে গার্দিওলার দল।
উয়েফা চ্যাম্পিয়নস লিগে একই দিনে আরেক শক্তিধর দলের পতন ঘটেছে।  ইতালির তুরিনে ঘরের মাঠে জিতেও শেষ আটে উঠতে পারল না জুভেন্টাস।
অ্যাওয়ে ম্যাচে লিওর কাছে ১-০ গোলে হেরেছিল জুভেন্টাস।  তাই গতকালের ম্যাচে ইতালির দলটিকে জিততে হতো কমপক্ষে ২-০ গোলের ব্যবধানে। কিন্তু ম্যাচের শুরুতেই ধাক্কা খায় তারা। মাত্র ১২ মিনিটেই গেল পেয়ে যায় ফ্রান্সের ক্লাব লিও। এরপর শুরু হয় রোনালদো শো। প্রথমার্ধের শেষদিকে পেনাল্টি থেকে গোল শোধ করেন পর্তুগিজ মহাতারকা। ম্যাচের ৩০ মিনিটে দুর্দান্ত শটে দ্বিতীয় গোলটি করেন সিআর সেভেন। কিন্তু এরপর আর কোনো গোল করতে পারেনি জুভেন্টাস। ফলে দুই পর্ব মিলিয়ে খেলা শেষ হলো ২-২ গোলে। অ্যাওয়ে গোলের ভিত্তিতে ছিটকে গেল জুভেন্টাস।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে