পাকিস্তানে বন্যায় ৫০ জনের প্রানহানি।

অনলাইন ডেস্ক

পাকিস্তানে ভারি বৃষ্টিতে ৫০ জনের মৃত্যু।

পাকিস্তানে কয়েকদিন ধরে টানা ভারি বৃষ্টির ফলে সৃষ্ট বন্যায় প্রায় ৫০ জনের প্রাণহানি হয়েছে। বেসরকারি সূত্রে এই সংখ্যাটা আরো বেশি।

দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের (পিএনডিএমএ) দেওয়া তথ্যের বরাত দিয়ে রোববার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে আলজাজিরা।

পিএনডিএমএ জানিয়েছে, বৃষ্টি ও বন্যার কারণে গত তিন দিনে উত্তরপশ্চিমাঞ্চলের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে ১৯ জন মারা গেছে। ১২ জনের প্রাণহানি হয়েছে দক্ষিণের সিন্ধু প্রদেশে। এ ছাড়া পাঞ্জাবে আট জন ও পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীর অঞ্চল গিলগিত বালতিস্তানের আরো ১০ জন প্রাণ হারিয়েছে।

বৃষ্টির কারণে প্রধান একটি খাল ভেঙ্গে সিন্ধু প্রদেশের বেশ কিছু গ্রাম প্লাবিত হয়েছে। ধসে পড়েছে শতাধিক ঘরবাড়ি। রোববার দেশটির সেনা সদস্যরা প্রদেশটির একটি জেলায় বন্যাকবলিত মানুষজনকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার কাজ করছে বলে জানিয়েছে পাকিস্তানের জাতীয় দৈনিক ডন।

সামরিক বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, রোববার সিন্ধু প্রদেশের দাদু জেলায় বন্যাকবলিত শতাধিক মানুষকে নিরাপদে উদ্ধার করেছে। প্রতি বছর মৌসুমী বৃষ্টিপাতের কবলে পড়ে পাকিস্তান। কিন্তু সরকারের দুর্বল পরিকল্পনার কারণে অনেক প্রাণহানি ও ক্ষয়ক্ষতি এড়ানো যায় না বলে সমালোচনা রয়েছে বলেও দাবি করছেন।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে