৬ কোটি টাকার জাল টাকা তৈরির সামগ্রী জব্দ, ৫৭ লক্ষ টাকার জাল নোট উদ্ধার, আটক ৫

রাজধানীর পল্টন থেকে  ৬ কোটি টাকার জাল নোট তৈরীর সামগ্রী জব্দ, ৫৭ লক্ষ জাল টাকার নোট উদ্ধার ও পাঁচজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর উত্তর ডিবি পুলিশ
শনিবার বিকালে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় এসময় তাদের কাছ থেকে প্রায় ৬ কোটি টাকা মূল্যের নকল জাল টাকা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

এই তথ্য নিশ্চিত করেন ঢাকা মহানগর উত্তর ডিবির ডিসি জনাব মশিউর রহমান।

এই বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর উত্তর ডিবির ডিসি জনাব মশিউর রহমান বলেন, শনিবার বিকাল তিনটা থেকে সাড়ে চারটার মধ্যে পল্টন থানা এলাকায়  একটি বিল্ডিং এর ৫ তলা এবং ৬ তলা অভিযান চালিয়ে জাল টাকার একটা কারখানা আবিষ্কার করি  গোয়েন্দা গুলশান বিভাগ। প্রায় ৫/৬ কোটি জাল টাকা তৈরি করার মতো সামগ্রীসহ তৈরিকৃত ৫৭ লক্ষ জাল টাকা জব্দ করি। জাল টাকার বিশেষ কাপড় তৈরিকারক, প্রিন্টিংম্যান, ম্যানেজার এবং সরবরাহসহ ৪ জন পুরুষ ও ১জন মহিলাকে গ্রেপ্তার করি আমরা।

ঢাকা মহানগর উত্তর ডিবির ডিসি বলেন, ২৫/২, পুরানা পল্টন লেন, বিএনপির পার্টি অফিসের ঠিক দক্ষিণ পাশের দিকে অবস্থিত এই ভবনের পঞ্চম এবং ষষ্ঠ তলা ভাড়া নিয়ে জালটাকা প্রস্তুতকারক এই চক্রটি ঈদের পরে পরে ব্যবসা করে আসছিল। ঈদের আগে আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সাঁড়াশি অভিযান চালাবে এই আশঙ্কায় তারা ঢাকা শহরের বাইরে বিভিন্ন জায়গায় অবস্থান করতে ছিল। ঈদের পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সাধারণত তাদেরকে খুঁজবেনা এই আশায় বড় আঙ্গিকে ব্যবসা করার উদ্দেশ্যে তারা পল্টনের মতো গুরুত্বপূর্ণ জায়গায় বড় কারখানা স্থাপন করে। এই কারখানার অর্থদাতা শাহিন একাধিক মামলার আসামি। ধরা পড়া অপর আসামিরা ও পূর্বে একাধিক মামলায় হাজতবাস করেছে।

ঢাকা মহানগর উত্তর ডিবি পুলিশের এই কর্মকর্তা জনাব মশিউর রহমান বলেন,
গ্রেপ্তারকৃতদের মধ্যে পৃন্ট ম্যান হান্নান বিশেষ কাগজ তৈরি কারকের নাম কাওসার ম্যানেজার আরিফ টাকা বিভিন্ন জায়গায় পৌঁছে দেয়ার সরবরাহকারী ইব্রাহিম মহিলার নাম খুশি।

জনাব মশিউর রহমান বলেন, স্পেশাল পাওয়ারে এই বিষয়ে একটি মামলা দেয়ার প্রক্রিয়াধীন আছে।

এই অভিযানে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর ডিবির এডিসি জনাব শাহজাহান সাজু ও ঢাকা মহানগর উত্তর ডিবির এডিসি ও গুলশান টিমের লিডার জনাব গোলাম সাকলায়েন শিথিল।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে