নীলফামারীতে বিট পুলিশিং বিষয়ক কর্মশালা

পুলিশী সেবা সহজীকরন, নাগরিকদের সময়ের সাশ্রয়, সেবাগ্রহীতার সাথে সেবাপ্রদানের দূরত্ব কমিয়ে একটি অধিকতর জনবান্ধব পুলিশের প্রত্যয়ে ইতিমধ্যেই দেশব্যাপীসহ নীলফামারীতেও বিটপুলিশিং কার্যক্রম শুরু হয়েছে।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) এর নির্দেশে দেশব্যাপী পুলিশের ইউনিট সমূহ পুলিশিং সেবাকে বিটপুলিশিং এর মাধ্যমে গণমূখী করার জন্য বহুমাত্রিক কর্মসূচি হাতে নিয়েছে।

সেই ধারাবাহিকতায় হৃদয়ে ‘মুজিববর্ষের অঙ্গীকার,পুলিশ হবে জনতার’, ‘অাপনার পুলিশ অাপনার পাশে’, ‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ শ্লোগান ধারণ করে নীলফামারী জেলা পুলিশ আয়োজন করেছে বিটপুলিশিং বিষয়ক কর্মশালা।

পুলিশিং সেবা কিভাবে পাড়া থেকে পাড়ায়, অলি থেকে গলিতে, ব্লক থেকে ব্লকে, বিট থেকে বিটে নান্দনিকভাবে নাগরিক মননে ইতিবাচকবোধে ঝংকার তুলবে সে বিষয়ে বাংলাদেশ পুলিশের
বিট পুলিশিং স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিজিউর (SOP) ২০২০ সহ অন্যান্য উন্নয়ন-পুলিশিং কৌশলপত্র নিয়ে জেলার পুলিশ সদস্যদের সাথে উক্ত কর্মশালায় আলোচনা করা হয়।

পুলিশী সেবায় নতুনত্ব ও উদ্ভাবন দেশমাতৃকার অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রায় অনন্য ভুমিকা রাখবে বলে কর্মশালায় বক্তারা অভিমত দেন।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে