বরিশালের চরকাউয়া লোকাল বাসে চলছে অনিয়ম ও দুর্নীতি

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার গোমা ফেরিঘাট টু চরকাউয়া লোকাল বাসের দুর্নীতি ও অনিয়ম নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেক কথপকথন দেখা গেছে। সেখানে বলা হয়েছিলো ৬০% বেশি সহ ৫৫ টাকা ভাড়া থাকলেও ভাড়া ৫৫ টাকাই নিচ্ছে আর প্রতি আসনে একজন করে যাত্রি বসার নিয়ম থাকলেও বসেছেন দুইজন।

বিষয়টি নিশ্চিত করতে সরেজমিনে চরকাউয়া খেয়াঘাট টু গোমা ফেরিঘাটগামি একটি বাসে উঠা হল। গোমা ফেরিঘাট টু চরকাউয়া সমস্ত যাত্রীদের থেকে ৫৫ টাকা ভাড়া আদায় করতে দেখা গেছে।

প্রতি আসনে একজন করে যাত্রী বসার নিয়ম থাকলেও বসানো হচ্ছে দুইজন। যাত্রীরা প্রতিবাদ করলে মালিক সমিতির অফিসে নিয়ে যাত্রীদের মারধর করার অভিযোগও রয়েছে।

পরিচয় গোপন রেখে জিজ্ঞাসা করা হল প্রতি আসনে একজন বসার নিয়ম থাকলেও দুইজন বসাচ্ছেন কেন? এমন প্রশ্নের কোনো জবাব না দিয়ে চুপচাপ সরে যায়।

গত বুধবার বিকেলে বিআরটিএ এর প্রধান কার্যালয়ে গন পরিবহন মালিকদের সঙ্গে বৈঠক হয়। সেখানে পরিবহন নেতাদের দাবি ছিল আগের মতো প্রতিটি আসনে যাত্রী বসবে এবং আগের ভাড়ায় যাত্রী চলাচল করবে। বিআরটিএর চেয়ারম্যান বলেন মন্ত্রিসভার সিদ্ধান্ত দেয়ার আগ পর্যন্ত বর্তমান নিয়মে চলবে। ৩১ শে আগস্ট পর্যন্ত এই ভাড়া বলবৎ থাকবে।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে