জ্যাকব ব্লেকের শ্যুটিংয়ের প্রতিবাদে মার্কিন যুক্তরাষ্ট্রের আরও অনেক ক্রীড়া অনুষ্ঠান স্থগিত করা হয়েছে


জ্যাকব ব্লেকের শুটিংয়ের প্রতিবাদে মার্কিন স্পোর্টস গেমের এক হোস্টকে সরাসরি দ্বিতীয় দিনের জন্য স্থগিত করা হয়েছিল।
ব্ল্যাক নামে এক কৃষ্ণাঙ্গ মানুষকে রবিবার মিলোয়াকির নিকটবর্তী উইসকনসিনের কেনোশায় পিঠে সাতবার গুলি করা হয়েছিল।

এরই প্রেক্ষিতে এনবিএ এবং তিনটি ডব্লিউএনবিএ গেমস বন্ধ ঘোষণা করা ছাড়াও, তিনটি এমএলবি এবং পাঁচটি এমএলএস ফিক্সার বুধবার স্থগিত করা হয়েছিল।
বৃহস্পতিবার এনএফএল-এর সাতটি দল অনুশীলন বাতিল করেছে, যখন জাপানের টেনিস খেলোয়াড় নওমী ওসাকা নিউইয়র্কের ডব্লিউটিএ ম্যাচ থেকে বেরিয়ে এসেছিল।
তিনি টুইট করেছেন যে তিনি আর নিউইয়র্কের ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেনের সেমিফাইনাল খেলবেন না এবং বলেছিলেন যে “একজন কৃষ্ণাঙ্গী মহিলা হিসাবে আমি অনুভব করি যে আরও অনেক গুরুত্বপূর্ণ বিষয় হাতে আছে যাতে আমার তাৎক্ষণিক মনোযোগের প্রয়োজন যা আমাকে টেনিস খেলা থেকে দূরে রাখে”.
মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার বলেছিলেন যে এনবিএ “রাজনৈতিক সংগঠনের মতো” হয়ে উঠেছে এবং ট্রাম্পের জামাতা সিনিয়র উপদেষ্টা জ্যারেড কুশনার যোগ করেছেন যে লস অ্যাঞ্জেলেস লেকারস তারকা লেবারন জেমসকে হোয়াইট হাউসে আলোচনার জন্য আমন্ত্রণ জানাতে চান তিনি জাতিগত অবিচারের সমাধানের জন্য।
ইউএস টেনিস অ্যাসোসিয়েশন, এটিপি এবং ডব্লিউটিএ পরবর্তীতে বৃহস্পতিবার ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেনের খেলায় বিরতি দেওয়ার ঘোষণা দিয়েছে এবং শুক্রবার আবার শুরু হবে বলেও যোগ করেছেন যে “টেনিস সম্মিলিতভাবে বর্ণ বৈষম্য এবং সামাজিক অবিচারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।
প্রাক্তন বিশ্বের এক নম্বর টেনিস তারকা ওসাকা পরে নিশ্চিত করেছেন যে তিনি শুক্রবার বেলজিয়ামের ১৪ তম সিড এলিজ মের্টেনসের বিপক্ষে সেমিফাইনাল খেলবেন এবং তাদের সমর্থনের জন্য প্রশাসক সংস্থাগুলিকে ধন্যবাদ জানিয়ে একটি বিবৃতিতে যোগ করেছেন: “আমি আমার ম্যাচটি মেনে নিতে [এবং আমি প্রস্তুত] ছিলাম। তবে, আমার ঘোষণার পরে এবং ডব্লিউটিএ এবং ইউএসটিএর সাথে দীর্ঘ পরামর্শের পরে আমি শুক্রবার তাদের খেলার অনুরোধে একমত হয়েছি। তারা শুক্রবার পর্যন্ত সব ম্যাচ পিছিয়ে দেওয়ার প্রস্তাব দিয়েছিল এবং আমার মনে এই আন্দোলনে আরও মনোযোগ এনেছে।”
আজ শুক্রবার উইসকনসিনের কেনোশায় জ্যাকব ব্লেকের শ্যুটিংয়ের প্রতিবাদে মিলওয়াকি বাক্স তাদের দৃঢ়তা বন্ধ করার পরে এনবিএ তিনটি প্লে-অফ গেম স্থগিত করেছে। দলটি বলেছে যে তারা হত্যা ও অবিচারে ক্লান্ত ছিল।মার্কস জনসন এনবিএ-তে পাঁচবারের অল স্টার খেলোয়াড় যিনি মিলওয়াকি বাক্সের হয়ে খেলেছিলেন। তিনি বলেছেন যে বর্ণবাদ নিয়ে তিনি যে মুখোমুখি হয়েছেন সে সম্পর্কে তিনি আরও জোরালোভাবে কথা না বলার জন্য আফসোস করেছেন এবং বিবিসিকে বলেছেন, তরুণ খেলোয়াড়দের “সত্য কথা বলার” জন্য তিনি গর্বিত।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে