ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন টেনিস ওপেনের ফাইনালে জোকোভিচ-ওসাকা



ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেন আসরের ফাইনাল নিশ্চিত করেছেন সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ। স্পেনের রবার্তো বাতিস্তাকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেন তিনি। এদিকে, নারী এককে ফাইনালে উঠেছে নাওমি ওসাকা ও ভিক্টোরিয়া আজারেঙ্কা।
ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষ রবার্তো বাতিস্তা যেন কোনভাবেই ছাড় দিতে চাইলেন না বিশ্বের এক নম্বর টেনিসার জোকোভিচকে। তাই গোটা ম্যাচ জুড়েই ছিলো হাড্ডাহাড্ডি লড়াই।
নোভাকের বিপক্ষে প্রথম সেট থেকেই প্রভাব বিস্তার করে খেলতে থাকেন বিশ্বের ১২তম বাছাই বাতিস্তা। প্রথম সেটেই জয় তুলে নেন ৪-৬ ব্যবধানে। তবে পরের সেটে দুর্দান্ত লড়াই করে স্বরূপে ম্যাচে ফেরেন নোভাক। জিতে যান ৬-৪ গেমে।
শেষে সেটেও দারুণ প্রতিদ্বন্দ্বিতা চলে দুই টেনিসারের মধ্যে। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। পরে ৭-৬ ব্যবধানে জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করেন বিশ্বের নম্বর ওয়ান টেনিস তারকা নোভাক। ফাইনালে তার প্রতিপক্ষ কানাডার মিলস রাওনিক। তবে ম্যাচ শেষে দুর্দান্ত খেলা বাতিস্তার প্রশংসা করতে ভুলেননি তিনি।
নোভাক জোকোভিচ বলেন, ‘আমি জানি না কিভাবে এই ম্যাচটা জিতে গেলাম। বাতিস্তা অসাধারণ খেলেছে। আজকের ম্যাচে আমি আমার সেরাটা দিতে পারিনি।’
এদিকে, নারী এককের ফাইনালে উঠেছেন জাপানের নওমি ওসাকা। দুইদিন আগেও বর্ণবাদ বৈষম্যের প্রতিবাদে টুর্নামেন্ট থেকে নিজের নাম প্রত্যাহার করেছিলেন নাওমি। কিন্তু পরে টুর্নামেন্টে ফিরেই সেমিফাইনালে বেলজিয়ামের এলিস মার্টেন্সকে সরাসরি ২-০ গেমে হারিয়ে ফাইনালে উঠেন তিনি। আর জোয়ানা কন্টাকে হারিয়ে শিরোপার রেসে জায়গা করে নেন ভিক্টোরিয়া আজারেঙ্কা।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে