মঠবাড়িয়ায় সরকারি খাল দখল করে মাছ চাষ, পানি দুষিত হয়ে এলাকাবাসীর দুর্ভোগ চরমে

পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরের সবুজ নগর এলাকায় সীমানার সরকারি খাল দখল করে সেরাজুল হক ফকির (সিরু ফকির) নামের এক সরকারি কর্মচারীর বিরুদ্ধে মাছ চাষের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেছেন।
অভিযুক্ত সেরাজুল হক ফকির পৌরসভার ৮নং ওয়ার্ড সবুজ নগর এলাকার মৃত এছাহাক আলী ফকিরের ছেলে। সে বর্তমানে ভান্ডারিয়া পোষ্ট অফিসের রানার পদে কর্মরত রয়েছেন।
অভিযোগ সূত্রে জানাগেছে, পৌর শহরের ৮ ও ৯ নং ওয়ার্ডের সবুজ নগর এলাকার গাজী বাড়ির পিছনে সরকারি হাসি খালে স্থানীয় সেরাজুল হক ফকির দীর্ঘদিন ধরে অবৈধভাবে জোর পূর্বক দখল করে বাধ দিয়ে মাছ চাষ করে আসছেন। এছাড়া তার বাড়ির লেট্টিনের ময়লা পাইপ দিয়ে খালের পানি দুষিত করে আসছে। এলাকাবাসী পানি ব্যবহারে মারাত্মক সমস্যার সৃষ্টি হচ্ছে।
ভূক্তভোগী এলাকাবাসী খলিলুর রহমান জানান, সরকারি খাল দখল করে মাছ চাষে বাঁধা দেয়ায় আমার স্ত্রীসহ ৪ জনকে মারধর করে ও আমাদের মিথ্যা মামলা হয়রানী করছে।
অভিযুক্ত সেরাজুল হক ফকির খাল দখল করে মাছ চাষের সত্যতা স্বীকার করে বলেন, সরকারি খালে মাছ চাষ করার কোনো অনুমতি নেয়া হয়নি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, খাল দখলের অভিযোগের বিষয়টি সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলামকে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেয়া হয়েছে। জনদূর্ভোগ সৃষ্টি করে কোন ভাবেই সকারি খাল দখল করতে দেয়া হবেনা। এ ব্যপারে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে