নিজের উপর আস্থা হারাননি লিটন



করোনার প্রকোপে ঘরবন্দি সময় কেটেছে বাংলাদেশের ক্রিকেটারদের। করোনার ধাক্কা এড়িয়ে ধীরে ধীরে সচল হচ্ছে ক্রিকেট দুনিয়া। বাংলাদেশও ক্রিকেটে ফেরার প্রস্তুতি শুরু করে দিয়েছে। সব ক্রিকেটার কম বেশি অনুশীলনে অংশ নিচ্ছে।
আত্মবিশ্বাস নিয়েই এগিয়ে যাওয়াটাই ক্রিকেটারদের জন্য এখন মুখ্য বিষয়। তাই শ্রীলঙ্কা সফরের আগে তারকা ক্রিকেটার লিটন দাস জানালেন, এই দীর্ঘ বিরতির পরও আত্মবিশ্বাস হারাননি তিনি।
গত সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে দারুণ কাটিয়েছেন লিটন। এক ম্যাচে করেছেন ১২৬ রান, অন্যম্যাচে খেলেছিলেন ১৭৬ রানের ইতিহাস গড়া ইনিংস। সবমিলিয়ে ভালোই কেটেছে তাঁর। দুর্দান্ত সেই ফর্ম ফিরিয়ে আনাই এখন একমাত্র লক্ষ্য।


গতকাল সোমবার মিরপুরে অনুশীলন শেষে তিনি বলেন,‘বিরতির কারণে সবাই একটু পিছিয়ে থাকবে। আগে যে সিরিজ খেলেছি, সেটির আত্মবিশ্বাস আছে। তবে অতি বিশ্বাস নেই আমার। প্রতিটি ম্যাচই অনেক গুরুত্বপূর্ণ। আউট হওয়ার জন্য একটি বলই যথেষ্ট। প্রতিটি বলই মনোযোগ দিয়ে খেলতে হয়।’
শ্রীলঙ্কা সিরিজের আগে মনোযোগ ফিরিয়ে আনাই এখন লক্ষ্য লিটনের, ‘অনুশীলনে চেষ্টা করছি ওই মনোযোগ দিয়ে খেলার। আগের সিরিজ যেভাবে শেষ করেছিলাম জিম্বাবুয়ের বিপক্ষে, সেই মনোযোগ যেন আবার ফিরিয়ে আনতে পারি। মনোযোগ ও নিজে যদি চ্যালেঞ্জটা নিতে পারি যে ভালো কিছু করতেই হবে, তাহলে আমার মনে হয় সম্ভব ভালো করা।’
তিন টেস্টের সিরিজ খেলতে সেপ্টেম্বরের শেষ দিকে শ্রীলঙ্কায় যাওয়ার কথা বাংলাদেশ দলের। সেখানে এক মাসের প্রস্তুতি শেষে অক্টোবরের ২৩ তারিখ মাঠে গড়াবে সাদা-পোশাকের লড়াই।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে