ভুয়া গনমাধ্যমের নাম ব্যবহার করে হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা!


গণমাধ্যমের সাইনবোর্ড ঝুলিয়ে চাকরি দেয়ার নাম করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে রাজধানী থেকে দুইজনকে গ্রেফতার করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) রাজধানীর পুরানা পল্টনে একটি ফ্ল্যাটের খোঁজ পাওয়া যায়, সেখানে ঘরে তুলেছে পাঁচটি প্রতারক প্রতিষ্ঠান। পরে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত সিলগালা করে দেয় সেই কার্যালয়।

ছোট একটি ফ্ল্যাটের মধ্যে ঝুলছে ৫টি গণমাধ্যমের সাইনবোর্ড। সাপ্তাহিক সময়ের অপরাধ চক্র, ইন্টারভিউ, দৈনিক অপরাধ বাংলা, রিয়েল ক্রাইম, এবি টিভি – বাহারী সব নামের পেছনেই ছিল প্রতারণার জাল।

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বেরিয়ে আসে ৭শ’র বেশি মানুষকে সরকারি-বেসরকারি চাকরি দেয়ার কথা বলে এরা হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা।

অভিযানে আরো পাওয়া যায় সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের জাল সিল ও সই। এছাড়া সাংবাদিকের তকমা বিক্রি করা হতো শুধু মাত্র ৫ হাজার টাকায়।

র‌্যাবের ম্যাজিস্ট্রেট বলেন, এবি চ্যানেল ও নিউজ টুয়েন্টি টিভি যার কোনো সরকারি অনুমতিপত্র নাই। এই অফিস মূলত প্রতারনা চালানোর জন্য নেয়া হয়েছিল।

পরে অভিযুক্তরা একে অন্যের ঘাড়ে দায় চাপানোর চেষ্টা করেন ।

গ্রেপ্তার করা হয় সময়ের অপরাধ চক্রের সম্পাদক ও প্রকাশক আমিনা খাতুন এবং এবি চ্যানেলের ব্যবস্থাপনা পরিচালক শহীদুল ইসলামকে। সিলগালা করে দেয়া হয় প্রতিষ্ঠানগুলোর কার্যালয়। চক্রের সঙ্গে জড়িত অন্যদেরও খুঁজে বের করা হবে বলে জানান র‌্যাব।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে