পাটুরিয়া-দৌলতদিয়া ফেরী ঘাটে দীর্ঘ যানজট


বেশকিছু দিন ধরে মাওয়া শিমুলিয়া-কাঠাঁলবাড়ি নৌরুট ফেরী বন্ধ থাকার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট এলাকায় দেখা দিয়েছে দীর্ঘ যানজট। দিনের পর দিন ঘাট এলাকায় পারের অপেক্ষায় আছে শ্রমিক চালক ও ব্যবসায়ীরা এখানে চরম দুভোর্গ পৌহাচ্ছে, পণ্যবাহী ব্যবসায়ীরা তাদের কাঁচামাল নষ্ট হওয়ার আশঙ্কাসহ ক্ষতির মুখে পড়েছে।

ঘাট কর্তৃপক্ষ জানায়, গত কয়েকদিন ধরে রাতের পর রাত শিমুলিয়া-কাঠাঁলবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে দেখা দিয়েছে যানজট। এতে অতিপ্রয়োজনীয় যানবাহন, অ্যাম্বুলেস, পরিবহন, ছোট যানবাহন অগ্রাধিকার দিতে গিয়ে জমে যাচ্ছে পণ্যবাহী ট্রাকের ভিড়।

এতে ঘাট জড়ে যানবাহনের জটে ঘাটের ৩কি:মি পর্যন্ত সারি রয়েছে। অন্যদিকে অতিরিক্ত যানবাহনকে দুই টার্মিনাল ও ঘাট ভরে যাওয়ার ঘাট থেকে ৭ কি: মি: দূরে উথুলী সংযোগ মোড় থেকে আরিচা থানা পর্যন্ত ৩ কি: মি: এলাকা জুড়ে সারি বদ্ধ করে রাখা হয়েছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের নাব্যতা ধরে রাখতে দুইটি ড্রেজার দিয়ে ড্রেজিং কাজ চালু করা হয়েছে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে রাতে দিকে ১২টি ফেরী চলাচল করলেও দিনে ১৭টির মধ্যে ১৬টি ফেরী ও ২২টি লঞ্চ চলাচল করছে। দিনের পর দিন পারা পারের অপেক্ষায় শ্রমিক ও ব্যবসায়ীরা এখানে অপেক্ষা করছেন।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে