মঠবাড়িয়ায় ভূয়া এজিও’র নামে গ্রাহকের টাকা নিয়ে উধাও,থানায় মামলা : গ্রেফতার-৩

স্টাফ রিপোর্টার : মঠবাড়িয়ায় সকলের জন্য কল্যাণ (এসজেকে) ও সানলাইফ উন্নয়ন সংস্থা নামে ভূয়া একটি এনজিও প্রতারণার মাধ্যমে গ্রাহকের ৫০ লাখ টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়ে গেছে। এ ঘটনায় উপজেলার তুষখালী গ্রামের ভূক্তভোগি নাছরিন বেগম নামে এক গ্রাহক এজাহার নামীয় ৫জন এবং অজ্ঞাত নামা ৪জনকে আসামী করে ৩১ আগস্ট সোমবার রাতে মঠবাড়িয়া থানায় একটি প্রতারণা মামলা দায়ের করেন। মামলার পর থানা পুলিশ অভিযান চালিয়ে গতকাল মঙ্গলবার আজিমুজ্জামান আজিম (২২), রোজী পারভীন ওরফে পাখি (৪০) ও নাজমা বেগম (৫০) কে গ্রেফতার করেছে।
মামলা সূত্রে জানাগেছে, বিবাদীরা মঠবাড়িয়ার আমুরবুনিয়া গ্রামে একটি ভাড়া বাসায় সকলের জন্য কল্যাণ (এসজেকে) ও সানলাইফ উন্নয়ন সংস্থা নামে একটি এনজিও অফিস খুলে। পরে এলাকার সহজ-সরল লোকদের বিভিন্ন লোভনীয় মুনাফার প্রলোভন দেখিয়ে উক্ত সংস্থার সদস্য হয়ে সঞ্চয় ও ডিপিএস করতে বলে। অধিক মুনাফার আশায় ওই এলাকার কয়েক’শ লোক সংস্থাটির সদস্য হয়ে সঞ্চয় ও ডিপিএস হিসেবে টাকা জমা রাখে। সম্প্রতি গ্রাহকের ৫০ লাখ টাকা নিয়ে সকলের জন্য কল্যাণ (এসজেকে) ও সানলাইফ উন্নয়ন সংস্থা নামে ভূয়া এনজিওটি উধাও হয়ে যায়।
মামলার বাদী নাছরিন বেগম এজাহারে আরো উল্লেখ করেন, বিবাদীগণ নাম না জানা আরো বহু মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ আবু জাফর মো. মাসুদুজ্জামান জানান, গ্রেফতারকৃতদের ২ সেপ্টেম্বর বুধবার আদালতে হাজিরে করে রিমান্ড আবেদন করলে বিজ্ঞ আদালতে ৩নং আসামী আজিমুজ্জামান ওরফে আজিমের এক দিনের রিমান্ড মঞ্জুর করে বাকীদের জেল হাজতে প্রেরণ করেন।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে