৭ হাজার কোটি টাকায় ম্যান সিটিতে যাচ্ছে মেসি অবাক বিশ্ব

বার্সেলোনায় আর থাকতে চাইছেন না লিওনেল মেসি। তাই দলটির অনুশীলনেও যোগ দিচ্ছেন না তিনি। এরই মধ্যে খবর, মেসি নাকি সরাসরি ম্যানচেস্টার সিটির মালিকের সঙ্গে কথা বলছেন।

ইংল্যান্ডের সংবাদমাধ্যমে খবর, ম্যানচেস্টার সিটি ফুটবল গ্রুপের সঙ্গে কথা বলছেন মেসি। ৭০০ মিলিয়ন ইউরোয় আগামী পাঁচ বছর ম্যান সিটি, নিউইয়র্ক সিটি এফসির জার্সিতে দেখা যেতে পারে আর্জেন্টাইন তারকাকে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ সাত হাজার ১০ কোটি ৬২ লাখ টাকার বেশি।

প্রায় দুই দশক বার্সেলোনার জার্সিতে খেলেছেন মেসি। আর সেই ক্লাবে থাকতে চাইছেন না।

এদিকে মেসিকে নাকি সিটি ফুটবল গ্রুপের অংশীদার হওয়ার প্রস্তাব দেওয়া হয়। তবে মেসি নগদ পারিশ্রমিক নিতেই আগ্রহ প্রকাশ করেছেন। পাশাপাশি পেপ গার্দিওলা থাকলেই একমাত্র ম্যান সিটিতে খেলবেন এমন শর্তও দিয়েছেন তিনি।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হারের পরই কোচকে বরখাস্ত করে বার্সা। নতুন কোচ রোনাল্ড কোম্যান এরই মধ্যে স্কোয়াডে একাধিক পরিবর্তনের কথা জানিয়েছেন। বায়ার্নের কাছে লজ্জাজনক হার মেসির ক্যারিয়ারের অন্যতম খারাপ দিক।

নতুন কোচ কোম্যান জানিয়েছেন, লুইস সুয়ারেজ, আর্তুরো ভিদাল, রাকিটিচ এবং উমতিতি তাঁর ভবিষ্যৎ পরিকল্পনায় নেই। প্রিয় বন্ধু সুয়ারেজকে বাদ দেওয়ার পরই নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলেন মেসি।

এদিকে ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তিতে সম্মতি আছে মেসির। ট্রান্সফার ফিসহ পারিশ্রমিক, সবই তাঁর চাওয়া অনুয়ায়ী নাকি হচ্ছে। তবে সিটিতে কত পারিশ্রমিক পাবেন মেসি‌- এ ব্যাপারে এখনো কিছু জানানো হয়নি। অবশ্য বার্সেলোনা কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, মেসি ফ্রি নন।

রয়টার্স জানিয়েছে, ২০১৭ সালে শেষবার বার্সার সঙ্গে চুক্তি করেছিলেন মেসি। চুক্তির একটি অংশ তুলে ধরে বার্সা কর্মকর্তাদের পাঠিয়েছেন তাঁর আইনজীবী। চুক্তির সেই অংশ অনুযায়ী, কোনো অর্থ ছাড়াই বার্সা ছাড়তে পারবেন মেসি। কিন্তু গত ১০ জুনই সেই শর্তের মেয়াদ শেষ হয়েছে। তাই বড় অঙ্কের ‘রিলিজ ক্লজ’ দিতে হবে।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে