কাকচিড়ায় কৃষকদের ধানের বীজ বপন করে দিয়েছে;ছাত্রলীগ নেতা-কর্মীরা।

পাথরঘাটার কাকচিড়ায় কৃষকদের ধানের বীজ বপন করে দিয়েছে ছাত্রলীগ;নেতা-কর্মীরা।

প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় এ কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানান ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজন।

শনিবার ৫ সেপ্টম্বের সকাল থেকে বিকেল পর্যন্ত পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের বাইনচটকী (হরিদ্র) গ্রামের কৃষকের ধানের বীজ বপন করে দেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

গ্রামের পরিবারগুলোর অধিকাংশই কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করে। দেশে বর্তমানে করোনা পরিস্থিতির কারণে শ্রমিকের সংকট থাকায় ধানের বীজ বপন করায় বেশ সমস্যায় পড়ে যান কৃষকেরা।
কৃষকদের সমস্যার খবর পেয়ে কাকচিড়া থানা ছাত্রলীগের সাংগঠনি সম্পাদক আবুল হাসনাত রাজনের নেতৃত্বে সংগঠনের নেতা-কর্মীরা বাইনচটকী গ্রামের কৃষকদের চাষ জমিতে ধানের বীজ বপন করে দেওয়ার উদ্যোগ নেন। পরে নেতা-কর্মীরা আজ শনিবার সকাল আটটায় একত্র হয়ে ধানের বীজ বপন করে দিয়ে কৃষকের সাহায্য করেন।

কাকচিড়া থানা ছাত্রলীগের সাংগঠনি সম্পাদক আবুল হাসনাত রাজনের বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের নেতা-কর্মীদের কৃষকদের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। এরই ধারাবাহিকতায় কাকচিড়ায় কৃষকদের ধানের বীজ বপন করে দিয়েছি আমরা। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

করোনাভাইরাসের কারণে কৃষকরা অসহায় হয়ে পড়েছেন। ধানের বীজ বপনের জন্য শ্রমিক পাওয়া যাচ্ছুলো না। সেজন্য আমাদের নেতাকর্মীরা কৃষকদের পাশে দাঁড়িয়েছেন। করোনার কারণে কৃষক যাতে ক্ষতিগ্রস্ত না হন সেজন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় কাকচিড়ায় এ কাজ করা হচ্ছে।
কৃষক আব্দুল গনি বলেন, ‘শ্রমিক সঙ্কটের কারণে ধানের বীজ বপন করতে পারছিলাম না। জমির চাষ নষ্ট হয়ে যাচ্ছিল, তখন ছাত্রলীগের নেতাকর্মীরা যেভাবে ধানের বীজ বপন করে আমাকে সাহায্য করেছেন তা কখনও ভোলার নয়।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে