অনুশীলনে ফিরলেন সাকিব

নিষেধাজ্ঞা শেষে মাঠে ফিরতে অনুশীলনে নেমে পড়েছেন সাকিব আল হাসান। আজ শনিবার বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানে (বিকেএসপি) প্রস্তুতি শুরু করেছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

জুয়াড়ির তথ্য গোপন করায় গত বছর অক্টোবরে নিষিদ্ধ হয়েছিলেন সাকিব। আগামী ২৯ অক্টোবর সাকিবের এক বছরের নিষেধাজ্ঞা শেষ হবে। সে পর্যন্ত বিকেএসপিতে অনুশীলন করবেন বাঁহাতি এই অলরাউন্ডার।

বিকেএসপির জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান বলেন, ‘আজ (শনিবার) থেকে অনুশীলন শুরু করেছেন সাকিব। কোচ সালাউদ্দিন ও নাজমুল আবেদীন ফাহিম তাঁর অনুশীলন দেখভাল করছেন। এক সপ্তাহের ফিটনেস ট্রেনিং শেষে সাকিব স্কিল ট্রেনিং শুরু করবেন। নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগ পর্যন্ত সাকিব এখানে অবস্থান করবেন।’

এর আগে দেশে ফেরার পর করোনা পরীক্ষা করিয়েছেন সাকিব। তাঁর রিপোর্ট নেগেটিভ আসে। পরে সময়ক্ষেপণ না করে সরাসরি বিকেএসপিতে চলে যান সাকিব।

আশরাফুজ্জামান আরো বলেন, ‘শুক্রবার বিকেলে সাকিব বিকেএসপিতে চলে আসেন, পরে বিশ্রাম নেন। প্রতিষ্ঠানের সাবেক ছাত্র হিসেবে এখানে বেশ স্বাচ্ছন্দ্যবোধ করছেন সাকিব।’

আসন্ন শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে জাতীয় দলে আবার ফিরতে পারেন সাকিব। তবে ২৪ অক্টোবর থেকে শুরু হওয়া সিরিজের প্রথম টেস্টে সাকিব খেলতে পারবেন না। কারণ তাঁর নিষেধাজ্ঞা শেষ হবে ২৯ অক্টোবর। তবে শেষ দুই টেস্টে তাঁর খেলার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এর আগে বলেছিলেন, ‘নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার পর দ্বিতীয় টেস্ট থেকে খেলতে পারেন সাকিব।’

অবশ্য নিষেধাজ্ঞা থাকায় ব্যক্তিগত প্রস্তুতিতে বিসিবির কোনো সহযোগিতা পারবেন না সাকিব। তবে ফিটনেস ফিরে পেতে সাকিব যে উদ্যোগ নিয়েছেন তাতে খুশি বিসিবির কর্মকর্তারা ।

গত ইংল্যান্ড বিশ্বকাপে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন সাকিব। আট ম্যাচে ৬০৬ রান করেছিলেন তিনি। আর বল হাতে ১১ উইকেট নিয়েছিলেন তিনি। বিশ্বকাপের মঞ্চে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে পাঁচ শতাধিক রান এবং ১০ উইকেট নেওয়া প্রথম ক্রিকেটার হন সাকিব।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে