শুভ জন্মদিন মোস্তাফিজুর রহমান ‘দ্য ফিজ’


বাংলাদেশের ক্রিকেটে বিস্ময়কর এক বালক তিনি। তবে মোস্তাফিজুর রহমান দৃশ্যপটে আসেন প্রথম টেস্ট ও ওয়ানডে ম্যাচ দুটিতেই সেরা খেলোয়াড় হয়েছেন তিনি।

ক্যারিয়ারের প্রথম দুই ওয়ানডেতেই ৫ উইকেট নেওয়া ইতিহাসে মাত্র দ্বিতীয় বোলার তিনি। তবে এ বাঁহাতি পেসার আলোচনায় আসেন ২০১৬ সালে প্রথমবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এ অংশ নিয়ে। সে সময় সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে বল হাতে স্লোয়ার আর কাটারে ব্যাটসম্যানদের বড় পরীক্ষায় ফেলেছেন তিনি। তার অসাধারণ নৈপুণ্যে দলটি প্রথমবারের মতো আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল। তার আগে থেকেই দলটির কোচ থেকে শুরু করে সবাই মোস্তাফিজকে ‘দ্য ফিজ’ নামে ডাকতেন। সেই থেকেই এ তারকা পেসার কে এই নামেই চেনেন অনেকে। আজ সেই দ্য ফিজের ২৫তম জন্মদিন। শুভ জন্মদিন মোস্তাফিজ।

মোস্তাফিজের জন্ম ১৯৯৫ সালের ৬ সেপ্টেম্বর সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার তেঁতুলিয়া গ্রামে। বাংলাদেশের তরুণ পেসার ২৫ পেরিয়ে আজ ২৬ বছরে পা দিলেন।

বড় ভাইয়ের হাত ধরেই পাড়ার ক্রিকেটে যাত্রা শুর করলেও, মোস্তাফিজুর রহমান এখন বিশ্ব ক্রিকেটেরই বিস্ময়। অপার সম্ভাবনা নিয়ে জন্ম নেওয়া এই ক্রিকেটারের কীর্তি আজ বিশ্বজুড়ে সমাদৃত। এরইমধ্যে এ তারকা একটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপ খেলেছেন। বল হাতে উজ্জ্বল পারফরম্যান্স ও করেছেন।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে