সাভারে অনলাইন টিভি চ্যানেল খুলে প্রতারণা;আটক-৪

সাভারের হেমায়েতপুরের মোল্লা মার্কেটের তৃতীয় তলায় কথিত অনলাইন টেলিভিশন চ্যানেল নিউজটিভি বাংলার অফিসে গতকাল শনিবার রাতে অভিযান চালায় র‍্যাব। ছবি : এনটিভি
সাভারে অনলাইন টেলিভিশন চ্যানেল চালু করে প্রতারণার মাধ্যমে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে নিউজটিভি বাংলা নামের একটি কথিত অনলাইন টিভি চ্যানেলের অফিসে অভিযান চালিয়েছে র‌্যাব। এ সময় তিন সহযোগীসহ ওই টিভি চ্যানেলের প্রধান দিদারুল ইসলাম দিদারকে আটক করা হয়।

আটক ব্যক্তিদের মধ্যে দুজন নারীও রয়েছেন। সাভারের হেমায়েতপুরের মোল্লা মার্কেটের তৃতীয় তলায় গতকাল শনিবার রাতে এ অভিযান চালায় র‍্যাব।

র‍্যাবের দাবি, দিদারকে আটকের সময় নগদ ৯০ হাজার টাকা, ইয়াবা ও বিদেশি মদ উদ্ধার করা হয়। তাঁদের বিরুদ্ধে মাদক ব্যবসা, অনৈতিক কার্যকলাপসহ সংঘবদ্ধ প্রতারণার কাজে যুক্ত থাকার অভিযোগ আনা হয়েছে।

র‌্যাব-৪-এর মিরপুর ক্যাম্পের সহকারী পুলিশ সুপার (এএসপি) উনু মং জানান, দীর্ঘদিন ধরে প্রতারক দিদার ও তাঁর সহযোগীরা সাভারের হেমায়েতপুরে একটি অফিস ভাড়া নিয়ে সাংবাদিকতার নামে মানুষের সঙ্গে নানাভাবে প্রতারণা করে আসছিল। শুধু তাই নয়, চক্রটি দেশের বিভিন্ন জেলায় প্রতিনিধি নিয়োগের নাম করেও টাকা হাতিয়ে নিত বলে অভিযোগ পাওয়া যায়। এমন গোপন সংবাদের ভিত্তিতে প্রতারক দিদারের মালিকানাধীন অবৈধ ও ভুয়া অনলাইন টিভি চ্যানেল নিউজটিভি বাংলার অফিসে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বৈধ কোনো কাগজপত্র দেখাতে না পারায় দিদারসহ চারজনকে আটক করা হয়।

এ সময় অফিসে তল্লাশি চালিয়ে বেশ কিছু ইয়াবা ও অর্ধেক বোতল বিদেশি মদ পাওয়া যায়। পাশাপাশি জব্দ করা হয় অফিসে ব্যবহৃত কম্পিউটার, মনিটর ও ল্যাপটপ। আটক ব্যক্তিদের বিরুদ্ধে র‌্যাবের পক্ষ থেকে মামলা দায়ের করা হবে বলেও জানানো হয়েছে।

এদিকে, র‌্যাবের এমন অভিযানকে সাধুবাদ জানিয়ে অভিযান অব্যাহত রাখার দাবি জানিয়েছে সাভার প্রেসক্লাবসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে