এইমাত্র পাওয়া, ১৬ সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে সব ট্রেন

১৬ সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে সব ট্রেন। একই সাথে খুলে দেয়া হবে দেশের সব রেলস্টেশন, টিকিটও পাওয়া যাবে কাউন্টারে। তবে এক আসন ফাঁকা রেখেই বসবেন যাত্রীরা।

করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন বন্ধ থাকার পর গত ৩১ মে থেকে শুরু হয় সীমিত আকারে আন্তঃনগর ট্রেন চলাচল। শুরুতে মেইল কমিউটার ও লোকাল ট্রেন বন্ধ থাকলেও কয়েক দফায় চালু করা হয় সেগুলোও। ধাপে ধাপে রেল যোগাযোগ স্বাভাবিক করার লক্ষ্য অনুযায়ী ১৬ তারিখ থেকে ট্রেন চলাচল প্রায় শতভাগ শুরু হচ্ছে। করোনার জন্য যাত্রা বিরতি বাতিল করে বেশিরভাগ স্টেশন বন্ধ রাখা হয়েছিল। সেদিন থেকে তাও আগের নিয়মে ফিরবে।

এ প্রসঙ্গে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেন, ট্রেন চালু হলেও সামাজিক দূরত্ব মেনে চলেই ট্রেন চলবে। এটা আমরা মেনে চলার চেষ্টা করবো। 

আগে শুধু অনলাইনেই পাওয়া যাচ্ছিল টিকিট। এখন থেকে সব আন্তঃনগর ট্রেনের ২৫ ভাগ টিকিট বিক্রি হবে অনলাইনে। প্রতিটি ট্রেনে মোট আসনের অর্ধেক টিকিট বিক্রি হবে। তবে এক আসন ফাঁকা রেখেই যাত্রী বসার নিয়ম বহাল থাকছে।

মন্ত্রী আরো বলেন, টিকিট অর্ধেক অনলাইনে আর অর্ধেক কাউন্টারে বিক্রি করা হবে। যাত্রীরা যেন হয়রানি না হয় সেদিকেই আমাদের মনোযোগ। তবে ধীরে ধীরে আমরা প্রযুক্তির দিকেই যাবো। 

সকল মেইল ও লোকাল কমিউটার ট্রেনের টিকিট শতভাগই বিক্রি হবে কাউন্টারে।

১ টি মন্তব্য

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে