বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের ‘মা’ মালেকা বেগমের দাফন সম্পন্ন।

বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মোসাম্মৎ মালেকা বেগমের (৯৬) দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে ভোলা শহরের আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামের ঈদগাঁ মাঠে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও জানাজার নামাজের পর ওই এলাকার পারিবারিক গোরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

বীরমাতার জানাজায় ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু, পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ আব্দুল মমিন টুলু, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান, শেখ হাসিনা সেনানিবাসের লে. মো. আহাদ, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার দোস্ত মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ অডিও বক্তব্যে গভীর শোক প্রকাশ করে বলেন, বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল আমাদের জাতীয় বীর সন্তান। তার মা মালেকা বেগম গর্বিত জননী। আমি আমার মায়ের মতোই তাকে ভালোবাসতাম ও শ্রদ্ধা করতাম। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালেকা বেগমকে অনেক সম্মান করতেন।

উল্লেখ্য, বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা বেগম মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকাল ৭টা ৪৫ মিনিটে ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তার পরিবারের সদস্যরা জানান, মালেকা বেগম দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তাকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য ২০ আগস্ট সেনাবাহিনীর একটি হেলিকপ্টারযোগে তাকে ঢাকায় নিয়ে সিএমএইচ’র আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসার পর অবস্থার কিছুটা উন্নতি হলে গত ৩ সেপ্টেম্বর তারা ঢাকা থেকে ভোলায় আসেন।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে