আগামীকাল ইংল্যান্ড- অস্ট্রেলিয়ার প্রথম ওয়ানডে

স্পোর্টস ডেস্ক,

আগামীকাল থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আর ওয়ানডে সিরিজটির প্রতিটি ম্যাচ হবে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। এই সিরিজের মধ্য দিয়ে ৪০ বছরের পুরোনো রেকর্ড ভাঙবে দুই দল। সর্বশেষ ১৯৭৯ সালে এই দুই দল একই ভেন্যুতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল।

১৯৭৯-৮০ মৌসুমে ইংল্যান্ড যখন অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল, তখন দুই দল একই ভেন্যুতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচ খেলেছিল। সেবার সব ম্যাচ হয়েছিল মেলবোর্নে। আর এবার ইংল্যান্ডের ম্যানচেস্টারে।

এদিকে ওয়ানডে সিরিজ শুরুর আগে মানসিকভাবে এগিয়ে আছে স্বাগতিক ইংল্যান্ড। সদ্য শেষ হওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিল এইউন মর্গ্যান বাহিনী। এছাড়াও আরেকটি পরিসংখ্যান আশা জোগাচ্ছে ইংলিশ ক্রিকেট দলকে। গত বিশ্বকাপের পর থেকে ওয়ানডেতে তৃতীয় বাজে পরিসংখ্যান অস্ট্রেলিয়ার। ২০১৯ বিশ্বকাপের পর থেকে অস্ট্রেলিয়া ৭ ম্যাচের মধ্যে কেবল ২টি ম্যাচ জিততে পেরেছিল।

তবে অজিদের আশা জোগাচ্ছে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ জয়ের স্মৃতি। যদিও ইংলিশদের আগ্রাসী মানসিকতা বড় হুমকি বলেই মানছেন ফিঞ্চ। তবে সামনের দিকেই তাকাতে চাইছেন অজি অধিনায়ক। তার ভাষ্যে, ‘গত চার বছরে ইংল্যান্ড অনেক আক্রমণাত্মক ক্রিকেট খেলছে। তাদের দলে এমন অনেক খেলোয়াড় আছেন, যারা নিজে একাই ম্যাচ জয়ের ক্ষমতা রাখেন। তবে আমরা সেসব দেখতে চাই না। আমরা সামনের দিকে তাকাতে চাই, জয়ের লক্ষ্যে নামতে চাই।’

১ টি মন্তব্য

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে