দলীয় অনুশীলনে ফিরলেন,লিউলেন মেসি

দলীয় অনুশীলনের প্রথম দিনে বন্ধু সুয়ারেজের সঙ্গে মেসি। তবে সুয়ারেজের দলবদল গুঞ্জন সত্যি হলে এমন দৃশ্য ভবিষ্যতে আর নাও দেখা যেতে পারে বার্সেলোনায়.


বার্সেলোনার সঙ্গে বিরোধ মিটিয়ে গত শুক্রবার লিওনেল মেসির কাতালুনিয়ায় থেকে যাওয়ার ঘোষণার পর থেকেই অপেক্ষা ছিল তার অনুশীলনে ফেরার। গত সোমবার অনুশীলনেও ফিরেছেন তিনি, তবে তা ছিলো স্প্যানিশ ফুটবল ফেডারেশনের নিয়ম মেনে ব্যক্তিগত অনুশীলন। দলের সঙ্গে অনুশীলনে নামেন গত বৃহস্পতিবার। যেখানে পুরনো সব খেলোয়াড়ের সঙ্গে মিরালেম পিয়ানিচ বাদে বাকি সবাই ছিলেন অনুশীলনে

অপেক্ষার পালা শেষ হয়েছিল দিনদুয়েক আগেই। এরপর গত বৃহস্পতিবার দলীয় অনুশীলনেও ফিরেছেন লিওনেল মেসি। তবে মেসি অপেক্ষার পালা শেষ করলেও লা লিগার অপেক্ষা বেড়েছে এক দিন। আজ শুক্রবার লিগ শুরুর কথা থাকলেও স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সঙ্গে সূচিসংক্রান্ত সমস্যার কারণে এক দিন পিছিয়ে গেছে। শুরু হচ্ছে আগামীকাল শনিবার।

ছিলেন মেসির বন্ধু লুই সুয়ারেজও, যাকে চলতি দলবদলেই পেতে আগ্রহী জুভেন্তাস আর অ্যাটলেটিকো মাদ্রিদ। ইউরোপীয় সংবাদ মাধ্যমে জোর গুঞ্জন, জুভেন্তাসেই ক্রিশ্চিয়ানো রোনালদোর আক্রমণসঙ্গী হবেন সুয়ারেজ। সেটা হয়ে গেলে গত বৃহস্পতিবারের অনুশীলন সেশনই হয়ে যেতে পারে মেসি-সুয়ারেজের এক সঙ্গে শেষ অনুশীলন।

গেল মাসে চ্যাম্পিয়ন্স লিগের বাড়তি ব্যস্ততা ছিল বার্সার। তাই আর সব দল অনুশীলনে যোগ দেওয়ার কিছু পরেই নিজেরা অনুশীলনে নেমেছে বার্সা। লা লিগা থেকেও পাচ্ছে বাড়তি ছুটি। রিয়াল আর অ্যাটলেটিকো মাদ্রিদ যেখানে দ্বিতীয় রাউন্ডেই নামছে মাঠে, বার্সা সেখানে চলতি মৌসুমে নিজেদের প্রথম ম্যাচ খেলবে তৃতীয় রাউন্ডে। ২৬ অক্টোবর নিজেদের মাঠে ভিয়ারিয়ালকে আতিথ্য দেবে কোচ রোনাল্ড কোম্যানের দল।

এদিকে লা লিগা শুরুর হওয়া পিছিয়ে গেছে আরো একটা দিন। কারণ, স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সঙ্গে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের শর্ত মোতাবেক শুক্রবার আর সোমবার খেলার সূচি রাখার অনুমতি ছিল না টুর্নামেন্ট কর্তৃপক্ষের। কিন্তু সূচিতে এই দুই দিনে ম্যাচ রেখেই তৈরি করা হলে বাধে বিপত্তি। পরে সমস্যার সমাধান এসেছে খেলাগুলো পিছিয়ে দিয়ে।

ফলে আজ টুর্নামেন্টের শুরুর ম্যাচে গ্রানাডা আর অ্যাথলেটিক বিলবাওয়ের খেলাটি হবে আগামীকাল শনিবার। স্পেনের দ্বিতীয় বিভাগ ফুটবল লা লিগা স্মার্টব্যাংকও একই কারণে পিছিয়ে গেছে এক দিন। পিছিয়েছে সোমবার রাতে অনুষ্ঠেয় আলাভেস আর রিয়াল বেতিসের ম্যাচটিও।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে