প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন;মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী ড. মার্ক টি এসপার


  

ফাইল ছবি


মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রী ড. মার্ক টি এসপার টেলিফোন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। টেলিফোনে আলাপকালে দেশের রোহিঙ্গা সংকট নিরসনে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে সহায়তা করবে বলে জানান।

এ বিষয়েশপ্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী ড. মার্ক টি এসপার শুক্রবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেছেন। টেলিফোনে বিভিন্ন বিষয়ে আলাপের পাশাপাশি প্রধানমন্ত্রীকে বলেছেন, রোহিঙ্গা সমস্যার শান্তিপূর্ণ সমাধানে বাংলাদেশকে সহায়তা করবে যুক্তরাষ্ট্র।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর টেলিফোন আলাপ নিয়ে ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস ইউএস ডিপার্টমেন্ট অব ডিফেন্স একটি সংবাদ বিজ্ঞপ্তিতেও বিষয়টি জানায়।

ইউএস ডিপার্টমেন্ট অব ডিফেন্স সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, টেলিফোন আলাপে কোভিড-১৯ মহামারি মোকাবিলায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেওয়া পদক্ষেপ ও প্রতিবেশী দেশগুলোর মঙ্গলার্থে সাম্প্রতিক কার্যাক্রমের প্রশংসা করেন ড. মার্ক টি এসপার।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উভয় নেতা সব দেশের সার্বভৌমত্ব নিশ্চিত করতে একটি অবাধ ও উন্মুক্ত ইন্দো-প্যাসিফিকের প্রতি তাদের যৌথ প্রতিশ্রুতি নিয়ে আলোচনা করেছেন। সামুদ্রিক ও আঞ্চলিক সুরক্ষা, বৈশ্বিক শান্তিরক্ষা এবং বাংলাদেশের সামরিক সামর্থ্য আধুনিকীকরণের উদ্যোগসহ সুনির্দিষ্ট দ্বিপাক্ষিক প্রতিরক্ষা বিষয়ক অগ্রাধিকারগুলো নিয়ে আলোচনা করেছেন। উভয় নেতা পারস্পরিক স্বার্থ ও মূল্যবোধের সমর্থনে ঘনিষ্ঠ দ্বিপক্ষীয় প্রতিরক্ষা সম্পর্ক অব্যাহত রাখার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

অনলাইন ডেস্ক //

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে