বুড়িগঙ্গায় লঞ্চ ডুবির ঘটনায় পলাতক সুকানি গ্রেফতার

ফাইল ছবি

রুবেল আজমিন, স্টাফ রিপোর্টারঃ

বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবিতে ৩৪ জনের মৃত্যুর ঘটনার মামলার অন্যতম আসামি ময়ূর-২ লঞ্চের সুকানি মো. নাসির মৃধাকে (৪০) গ্রেপ্তার করেছে বরিশাল র‌্যাপিড অ্যাকশন ব্যটালিয়ন (র‌্যাব-৮)। বাগেরহাট জেলার বন্দর এলাকায় অবস্থানরত এমভি রাজিব-২ কার্গো জাহাজ থেকে বুধবার (১৫ জুলাই) ভোরে তাকে গ্রেপ্তার করা হয়।

এক প্রেস বিজ্ঞপ্তিতে দুপুরে বরিশাল র‌্যাব রুপাতলী সদর দপ্তর থেকে বিষয়টি নিশ্চিত করে। উল্লেখ্য, গত ২৯ জুন সকাল সাড়ে ৯টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ফরাশগঞ্জ ঘাটের কাছে ময়ূর-২ লঞ্চের ধাক্কায় মর্নিং বার্ড নামের ছোট একটি লঞ্চ ডুবে যায়। এতে ৩৪ জনের মৃত্যু হয়। পরদিন দক্ষিণ কেরানীগঞ্জ থানায় এ ঘটনায় মামলা হয়।

ওই মামলার ৬ নম্বর আসামি নাসির মৃধা বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ভবানীপুর এলাকার মো. শাহজাহান মৃধার ছেলে এবং ময়ূর-২ লঞ্চের সুকানি। দুর্ঘটনার সময় লঞ্চটির মাস্টার আবুল বাশার মোল্লার জায়গায় সুকানি নাসির লঞ্চটি চালাচ্ছিলেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বরিশাল র‌্যাব অফিস সূত্র জানায়, লঞ্চ দুর্ঘটনার পর বরিশাল র‌্যাব-৮ এর একটি দল এই ঘটনার ছায়া তদন্ত শুরু করে। অন্যদিকে লঞ্চ দুর্ঘটনার পর থেকে সুকানি মো. নাসির মৃধা আত্মগোপনে চলে যান। ঘটনার পরপরই ঢাকার বিভিন্ন জায়গা ঘুরে তিনি বাগেরহাটে চলে যান। র‌্যাব-৮ এর দলটি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাসির মৃধার অবস্থান জানতে পেরে বুধবার ভোরে বাগেরহাট জেলার বন্দর এলাকায় অভিযান চালায়। এ সময় বন্দর এলাকায় অবস্থানরত এমভি রাজিব-২ কার্গো জাহাজ থেকে সুকানি মো. নাসির মৃধাকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর জাহাঙ্গীর আলম জানান, লঞ্চ দুর্ঘটনায় ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা হয়েছে। ওই মামলার ৬ নম্বর আসামি সুকানি মো. নাসির মৃধাকে সেখানে হস্তান্তরে প্রক্রিয়া চলছে।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে