খাদ্যমন্ত্রী বলেন;দেশে প’র্যা’প্ত পরিমাণে খাদ্যশস্য মজুদ রয়েছে।


ফাইল ছবি


দেশে পর্যাপ্ত পরিমাণে খাদ্যশস্য মজুদ রয়েছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদার। তিনি বলেন, দেশে খাদ্যের কোনো সংকট নেই। এ বছর পর্যাপ্ত পরিমাণে ধান উৎপাদন হয়েছে।’ তিনি বলেন, একশ্রেণির ব্যবসায়ী ধান-চাল মজুদ ও কৃত্রিম সংকট সৃষ্টি করে মূল্য বৃদ্ধির চেষ্টা করছে। এদের বিরুদ্ধে কঠোরভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শুক্রবার খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ‘ডিজিটাল রাইস প্রকিউরমেন্ট অ্যাপস’-এর মাধ্যমে খুলনা জেলায় শতভাগ চাল প্রকিউরমেন্ট কার্যক্রমের সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ কথা বলেন।

ঢাকার মিন্টো রোডের সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন খাদ্যমন্ত্রী।

সাধন চন্দ্র মজুমদার বলেন, রাইস মিল মালিকরা করোনাকালে ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের সরকারের নীতিমালা অনুযায়ী প্রণোদনার ব্যবস্থা করা হবে। পাশাপাশি খাদ্য মন্ত্রণালয়ের কার্যক্রমে আরও গতি আনতে এবং জবাবদিহিতার জন্য খাদ্য মন্ত্রণালয়, খাদ্য অধিদপ্তরসহ এর সব দপ্তর অটোমেশনের আওতায় আনা হবে। তিনি বলেন, ভর্তুকি দেওয়াসহ নানামুখী পদক্ষেপের কারণে দেশ কৃষিতে ব্যাপক সফলতা অর্জন করেছে। খুলনা জেলায় শতভাগ ধান-চাল সংগৃহীত হওয়ায় তিনি খুলনা জেলার সব মিল মালিক এবং জেলার সব স্তরের কর্মকর্তা-কর্মচারীকে ধন্যবাদ জানান।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে