বিনাশ্রম কারাদণ্ড

প্রতীকী ছবি

কুড়িগ্রাম প্রতিনিধি:  ১৫.০৭. ২০২০

সরেজমিনে দেখা গেছে ভূরুঙ্গামারীতে ভ্রাম্যমান আদালতে নারী সহ ২ জনের বিনাশ্রম কারাদণ্ড। কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে এক নারী সহ ২ জনের ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের হেলিপ্যাড সংলগ্ন এলাকায় অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে এলাকাবাসী চার ব্যক্তিকে আটক করে। পরে তারা উপজেলা প্রশাসন কে বিষয়টি জানালে সহকারী কমিশনার ভূমি ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম দণ্ডবিধি ১৮৬ এর ২৯৪ ধারায় ২ জনকে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড ও ১জনকে ৫ হাজার টাকা জরিমানা করেন। আটক রুবেল নির্দোষ প্রমাণিত হওয়ায় তাকে  মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

অসামাজিক কার্যকলাপের দায়ে কারাদণ্ড প্রাপ্তরা হলেন পাইকের ছড়ার ইউনিয়নের হেলিপ্যাড এলাকার মন্ডল মিয়ার দ্বিতীয় স্ত্রী হাসিনা বেগম (৩৫) ও সোনাহাট ইউনিয়নের বানুরকুটি গ্রামের আলীম উদ্দিনের পুত্র আব্দুর রাজ্জাক (৩৫)।এছাড়া রংপুর মহাদেবপুরের মোতলেব হোসেনের পুত্র রাতুল রায়হান (২৮) নামের এক ট্রাক ড্রাইভারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পাইকেরছড়া ইউপি সদস্য রহিমা বেগম জানান, এলাকাবাসীর অভিযোগ মন্ডল মিয়া তার বাড়িতে দীর্ঘদিন যাবত অসামাজিক কার্যক্রম  চালিয়ে আসছে এতে এলাকার যুবসমাজের নৈতিক চরিত্রের অবক্ষয় ঘটছে। মঙ্গলবার রাতে অসামাজিক কাজের সময় এলাকাবাসী মন্ডলের বাড়ি থেকে ৪ জনকে আটক করে ইউনিয়ন পরিষদের নিকট হস্তান্তর করে। এ সময় মন্ডল মিয়া পালিয়ে যায়। আটকের খবর পেয়ে সহকারী কমিশনার ভূমি জাহাঙ্গীর আলম ইউনিয়ন পরিষদে আসেন। পরে আটককৃতদের উপজেলা ভূমি অফিসে নিয়ে  ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে  অভিযুক্তদের জেল ও জরিমানা করেন।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে