রাঙ্গামাটিতে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে গণমাধ্যমকর্মীদের মানববন্ধন।



দে’শ’ব্যা’পী সাংবাদিক নিপীড়ন বন্ধ ও নিরাপদ সাংকবাদিকতা নিশ্চিতসহ কক্সবাজারে সময় টিভির প্রতিনিধি সুজাউদ্দিন রুবেলের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও দোষীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবিতে রাঙ্গামাটিতে মানববন্ধন করেছে রাঙ্গামাটি কমর্রত গণমাধ্যমকর্মীরা।

রবিবার সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে, রাঙ্গামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, রাঙ্গামাটি সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ, জানালিস্ট এসোসিয়েশনের সভাপতি শান্তিময় চাকমা, সাংবাদিক সমিতির সভাপতি ও চ্যানেল ২৪ এর রাঙ্গামাটি প্রতিনিধি জিয়াউল হক জিয়া, সময় টিভির প্রতিনিধি হেফাজত সবুজ, দীপ্ত টিভি’র রাঙ্গামাটি প্রতিনিধি সৈকত রঞ্জন চৌধুরী প্রমুখ।

এসময় সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকরা গণমানুষের কথা বলেন, সরকারের উন্নয়ন ও নানা অসঙ্গতি তুলে ধরেন। এতে জীবনের ঝুঁকি আছে জেনেও তারা সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার থাকেন। কিন্তু বিগত সময়ের সাংবাদিক নির্যাতনকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা না নেওয়ার কারণে দেশে সাংবাদিক নির্যাতন বাড়ছে। আর প্রতিনিয়ত নানান নির্যাতনের শিকার হচ্ছেন সাংবাদিকরা। মিথ্যা মামলা দিয়ে তাদের জেলে প্রেরণ করা হচ্ছে। এতে দেশের বাক স্বাধীনতা খর্ব করা হচ্ছে।

সাংবাদিক নেতারা আরও বলেন, সাংবাদিক সুজাউদ্দিন রুবেলের ওপর যে হামলার ঘটনা ঘটেছে তা নিন্দনীয়। যারা রুবেলের ওপর হামলা করেছেন তারা শুধু রুবেলের নয়, দেশেরও শত্রু। এ ঘটনার সঠিক তদন্ত শেষে দ্রুত বিচারের আওতায় আনা হোক। আমরা এ ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শান্তির দাবি জানাই এবং সকল সাংবাদিকদের নামে ষড়যন্ত্রমূলক মামলা তুলে নেওয়ার দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর মধ্যরাতে কক্সবাজার শহরের জেলা পরিষদ অফিস সংলগ্ন এলাকায় সময় টেলিশিনের সাংবাদিক রুবেলের ওপর এ হামলার ঘটনা ঘটে।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে