ডিএসসিসি সড়কে যন্ত্রচালিত,রিকশা-ভ্যান পেলেই ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি-তাপ স

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সড়কে যন্ত্রচালিত রিকশা,ভ্যান পাওয়া গেলেই তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

গতকাল রোববার (১৩ সেপ্টেবর) নগর ভবন প্রাঙ্গণে রিকশা, ভ্যান, ঠেলাগাড়ি, টালিগাড়ি ও ঘোড়ার গাড়ি নিবন্ধন, নবায়ন এবং মালিকানা পরিবর্তন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ডিএসসিসি মেয়র আরো বলেন, ঢাকা শহরকে অনেক কবি-সাহিত্যিক ‘সিটি অব রিকশা বা রিকশার নগরী’ বলে চিহ্নিত করেছেন। এটা আমাদের ঐতিহ্য। রিকশাসহ আমাদের যে ধীরগতির অযান্ত্রিক যানবাহনগুলো রয়েছে, সেগুলোকে নতুন করে আমরা নিবন্ধন ও নবায়নের আওতায় আনছি। এর মাধ্যমে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনাই আমাদের মূল উদ্দেশ্য।

ব্যারিস্টার শেখ তাপস বলেন, কোন সড়কে ধীরগতির যানবাহন চলবে, কোন সড়কে দ্রুতগতির যানবাহন চলবে, এগুলো আমরা নির্ণয় করে দেবো। এই নিবন্ধন কার্যক্রমের মাধ্যমে ধীরগতির যানবাহনগুলো যেমনি নিবন্ধনের আওতায় আসবে তেমনি নিয়মের আওতায়ও ফিরে আসবে।

ডিএসসিসি মেয়র বলেন, এটা শুধু নিবন্ধন কার্যক্রমই নয়, এই কার্যক্রম নির্বাচনী ইশতেহারে বর্ণিত সচল ঢাকা গড়তে পরিকল্পনার প্রথম ধাপ। সুনির্দিষ্টভাবে অযান্ত্রিক যানবাহনগুলোকে নিবন্ধনের আওতায় এনে আমরা সুনির্দিষ্টভাবে তাদের সড়ক নির্ধারণ করে দেবো এবং চালকদেরকেও আমরা নিবন্ধনের আওতায় আনবো। এরই ফলে অযান্ত্রিক যানবাহনগুলো সুশৃঙ্খলভাবে যাতায়াত ব্যবস্থার আওতায় আসবে।

অনলাইন ডেস্ক

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে