পাটুরিয়া ফেরিঘাটের ৫নং ঘাট বন্ধ; যানবাহনের দীর্ঘ জট

মোঃ জাহাঙ্গীর আলম পলক:নাব্য সংকটে পাটুরিয়ার ৫নং ঘাট বন্ধ থাকায় ও বিকল্প রোড হিসাবে এ নৌরুট ব্যবহার হওয়ায় ঘাটে যানবাহনের দীর্ঘ সারি যানজট দেখা দিয়েছে। এতে ভোগান্তিতে রয়েছেন হাজারো যানবাহনের শ্রমিক ও ব্যবসায়ীরা।

আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) ঘাট কর্তৃপক্ষ জানায়, প্রতিদিন পদ্মা-যমুনায় পানি কমায় নতুন করে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়ার ৫নং ঘাট এলাকায় দেখা দিয়েছে নাব্য সংকট। এছাড়াও একই কারণে ৩নং ঘাটের আপ পকেট অর্থাৎ ১নং মুখও বন্ধ রয়েছে। ফলে পাটুরিয়া ঘাটের ১২টি মুখের মধ্যে ৪টি বন্ধ থাকায় দেখা দিয়েছে ঘাট সংকট।

এছাড়াও শিমুলিয়া-কাঠাঁলবাড়ি নৌরুট বন্ধ থাকায়, এ রুটে অতিরিক্ত যানবাহন আসায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে দেখা দিয়েছে যানবাহনের দীর্ঘ সারি।

আজ বৃহস্পতিবার হওয়ায় ছোট গাড়ি ও পরিবহনের বেশ চাপ রয়েছে। তবে ঘাট কর্তৃপক্ষ অ্যাম্বুলেন্স, পরিবহন, প্রাইভেটকারকে অগ্রাধিকার দেয়ায় ঘাটে জমে যাচ্ছে পণ্যবাহী ট্রাক।

এছাড়াও উথুলী সংযোগ মোড় থেকে শিবালয় থানা রোডে ৩ কি. মি. জুড়ে পণ্যবাহী ট্রাক সারি করে রাখা হয়েছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৮টি ফেরি চলাচল করছে। বিপাকে পড়েছেন হাজারো যানবাহনের শ্রমিক ও ব্যবসায়ী।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে