পার্লামেন্টে অধিবেশন চলাকালে পর্ন দেখায় ব্যস্ত থাইল্যান্ডের-এমপি


পার্লামেন্টে অধিবেশন চলাকালে পর্ন দেখে বিতর্কের মুখে পড়লেন থাইল্যান্ডের এমপি রোনাথেপ আনুওয়াত। ছবি : সংগৃহীত


পার্লামেন্টে অধিবেশন চলাকালে পর্ন দেখে বিতর্কের মুখে পড়লেন থাইল্যান্ডের এক এমপি। এ ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে গেছে দেশটিতে।

সংবাদমাধ্যম ডেইলি মেইল এক প্রতিবেদনে জানায়, বৃহস্পতিবার পার্লামেন্টে বাজেট উপস্থাপনের সময় স্মার্টফোনে পর্ন দেখতে ব্যস্ত ছিলেন এমপি রোনাথেপ আনুওয়াত। গোটা বিষয়টি ধরা পড়ে পার্লামেন্টের সিসিটিভি ফুটেজে। প্রায় ১০ মিনিট ধরে তিনি মনোযোগ সহকারে পর্ন দেখছিলেন।

এ ঘটনায় স্থানীয় সংবাদমাধ্যমের প্রশ্নে জর্জরিত ক্ষমতাসীন দল পালং প্রচারাথ পার্টির এমপি আনুওয়াত। যদিও এ কাজে তিনি অনুতপ্ত নন। আত্মপক্ষ সমর্থন করে তিনি বলেন, এক নারী তাঁকে হোয়াটসঅ্যাপে ওই ছবিগুলো পাঠিয়েছিলেন। ওই নারী তাঁর কাছে সাহায্য প্রার্থনা করেছিলেন। আর তাই আনুওয়াত স্মার্টফোনে ঝুঁকে পড়ে কাছ থেকে ছবিগুলো দেখছিলেন।

আনুওয়াত জানান, ছবিতে থাকা আশপাশের পরিবেশ যাচাই করতে মনোযোগী হয়ে পড়েছিলেন। কারণ তাঁর মনে হচ্ছিল, দুষ্কৃতকারীরা বন্দুকের নলের সামনে রেখে ওই নারীকে ওই রকম ছবি তুলতে বাধ্য করছিল।

এদিকে পার্লামেন্টের স্পিকার চুয়ান লিকপাইও বিষয়টি ‘ব্যক্তিগত’ বলে মন্তব্য করেছেন। তিনি জানান, পার্লামেন্ট অধিবেশনের সময় স্মার্টফোন ব্যবহার নিয়ে কোনো ধরনের আইন নেই। এ ছাড়া তাঁর বিরুদ্ধে অন্য এমপিরাও কোনো অভিযোগ তোলেননি।

তবে স্পিকার এমপিদের সতর্ক করে দেন, তাঁরা যেন দায়িত্বপালনের সময় ব্যক্তিগত কাজকে আলাদা রাখেন।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে