আইপিএলের প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে দারুণ জয় তুলে নিয়েছে চেন্নাই সুপার কিংস। 


ছবি : সংগৃহীত


জয় দিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শুভ সূচনা করল চেন্নাই সুপার কিংস। ১৩তম আসরের উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫ উইকেটে হারিয়েছে মহেন্দ্র সিং ধোনির দল। ১৪ মাস পর ক্রিকেটে ফিরে জয় দিয়ে শুরু করলেন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলা ধোনি।

আবুধাবিতে গতকাল শনিবার প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে টুর্নামেন্টের দুই সফল দল মুম্বাই-চেন্নাই। কিন্তু রোমাঞ্চকর লড়াইয়ে শেষ হাসি হাসল গেলবারের রানার্সআপ চেন্নাই। আর হারের তিক্ততা নিয়ে মাঠ ছাড়ল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই।

ভারতে করোনার প্রকোপ বাড়তি থাকায় খেলা হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। শেখ আবু জায়েদ স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬২ রান সংগ্রহ করে মুম্বাই। ইনিংসের শুরুটা দারুণ ছিল চ্যাম্পিয়নদের। প্রথম বলে বাউন্ডারি হাঁকিয়ে উড়ন্ত সূচনা করেন অধিনায়ক রোহিত শর্মা।

এরপর রানের চাকা ঘোরান কুইন্টন ডি কক। কিন্তু পরপর দুই ওভারে এই দুই ব্যাটসম্যানকে থামিয়ে দেন চেন্নাইয়ের বোলাররা। পঞ্চম ওভারে রোহিতকে ১২ রানে ফেরান চাওলা, ভাঙে ৪৬ রানের জুটি। পরের ওভারে ৩৩ রানে ফেরেন ডি কক।

দুই গুরুত্বপূর্ণ ব্যাটসম্যানকে হারানোর পর মুম্বাইয়ের মিডল অর্ডারে ব্যর্থতা নামে। হাত খুলে ইনিংস বড় করতে পারলেন না কেউই। ফলে নির্ধারিত ওভারে ১৬২ রানে থামে মুম্বাই।

জবাবে ব্যাট করতে নেমে ১৯. ২ ওভারে জয়ে বন্দরে পৌঁছে যায় চেন্নাই সুপার কিংস। চেন্নাইয়ের শুরুটা বেশ বাজে হয়। তবে মিডল অর্ডারে দারুণ করেন ফাফ ডু প্লেসি ও রায়ডু। দুই ব্যাটসম্যানের আক্রমণাত্মক ব্যাটিংয়ে জয় পেতে সমস্যা হয়নি চেন্নাইয়ের। ৪৬ বলে ৭১ রান করেন রায়ডু এবং ৫৮ রান করেন ডু প্লেসি। শেষের দিকে নেমে গোল্ডেন ডাক পেতে বসেছিলেন ধোনি। তবে রিভিউ নিয়ে বেঁচে যান। তিনি রানের খাতা খোলার আগেই চেন্নাই জয়ের কাছে চলে যায়। ম্যাচটিতে দারুণ কীর্তি হয়েছে ধোনির। চেন্নাইয়ের অধিনায়ক হিসেবে ধোনির শততম জয় এটি।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে