নামাজ পড়িয়ে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তদের হাতে মসজিদের ইমাম খুন।


দুর্বৃত্তদের হাতে খুন মসজিদের ইমাম মো. আজিম উদ্দিনের মরদেহ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়। ফাইল ছবি


ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় একটি মসজিদের ইমামকে কুপিয়ে ও গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। উপজেলার পাগলা থানাধীন বেলদিয়া গ্রামে গতকাল শনিবার রাতে এশার নামাজের ইমামতি শেষে বাড়ি ফেরার পথে তাঁকে হত্যা করা হয়।

নিহত ওই ইমামের নাম মো. আজিম উদ্দিন। তিনি বেলদিয়া গ্রামের সাধুয়া পশ্চিমপাড়া জামে মসজিদের ইমাম ছিলেন।

পাগলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুজ্জামান খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, হাফেজ আজিম উদ্দিন ২০ বছর ধরে সাধুয়া পশ্চিমপাড়া জামে মসজিদে ইমামতি করে আসছেন। তিনি গতকাল মসজিদে এশার নামাজের ইমামতি শেষে বাড়ি ফেরার পথে সাধুয়া মার্কেটের সামনে দুর্বৃত্তরা তাঁকে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে ফেলে রেখে যায়। পরে এলাকাবাসী তাঁকে দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।

ওসি শাহিনুজ্জামান আরো জানান, পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছে। এ হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারের জন্য অভিযান চলছে।

ময়মনসিংহের পুলিশ সুপার (এসপি) আহমার উজ্জামান বলেন, ‘এ হত্যাকাণ্ডের ঘটনায় তদন্ত অব্যাহত রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সম্পত্তির বিরোধে এই হত্যাকাণ্ড ঘটেছে।’

এ নিয়ে পাগলা থানাধীন এলাকায় দুজন ইমামকে হত্যার ঘটনা ঘটল। এর আগে ২০১৫ সালে লংগাইর আমলীতলা জামে মসজিদে নামাজ শেষে বাড়ি ফেরার পথে খুন হন মসজিদের ইমাম মো. বোরহান উদ্দিন।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে