কুয়াকাটায় জলবায়ু সহনশীল নগরী বিষয়ক প্রকল্পের অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে!

জহির রায়হান,কুয়াকাটা প্রতিনিধিঃ

পটুয়াখালীর কুয়াকাটায় সামাজিক উন্নয়ন সংস্হা” বাদাবন সংঘ ” এর উদ্যোগে কুয়াকাটায় জলবায়ু সহনশীল নগরী বিষয়ক প্রকল্পের অবহিত করণ সভা হোটেল বনানী প্যালেস এর হল রুমে সভা অনুষ্ঠিত হয়।


বাদাবন সংঘ সংস্হার নির্বাহী পরিচালক লিপি রহমান এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সভা শুরু করেন।উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুয়াকাটা পৌর মেয়র আঃ বারেক মোল্লা।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কুয়াকাটা পৌরসভার প্রকৌশলী,ইঞ্জিনিয়ার সাজেদুল আলম , মোঃহাবিব শরিফ ১নং ওয়ার্ড কাউন্সিলর, তুফায়েল আহমেদ তপু ৭নং ওয়ার্ড কাউন্সিলর।

আরো উপস্থিত ছিলেন কুয়াকাটা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর,সংরক্ষিত মহিলা কাউন্সিলর,পৌরসভার কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকবৃন্দ।


প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা বলেন কুয়াকাটা পৌরসভার পক্ষ থেকে প্রকল্পের সাফল্য কামনা করছি ও যেকোনো সময় যেকোনো ধরনের সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন। এবং প্রকল্পের নির্বাহী পরিচালকে উক্ত প্রোগ্রামের জন্য ধন্যবাদ প্রদান করেন।
সংস্থার নির্বাহী পরিচালক লিপি রহমান বলেন,সংস্থার সকল কার্যক্রম ও জলবায়ুর সহনশীল নগরী প্রকল্পটি সম্পর্কে উপস্থিত সকলকে অবহিত করেন।

উক্ত সভা সঞ্চালনা করেন, বাদাবন সংঘ সংস্থার প্রোগ্রাম ম্যানেজার শায়লা আক্তার।

তিনি আরো বলেন, দেশের জলবায়ু পরিবর্তনের ফলে নারীঘটিত অনেক সমস্যা দেখা দেয় তাই তাদেরকে প্রতিকূল পরিবেশের সাথে মানিয়ে চলতে দক্ষ করে গড়ে তোলা হবে। বর্তমানে সংস্থাটি কুয়াকাটা পৌরসভার ১নং ওয়ার্ড নিয়ে কাজ করলেও পর্যায়ক্রমে সকল ওয়ার্ড নিয়ে কাজ করার আশ্বাস প্রদান করেন।জলবায়ু সহনশীল নগরী গড়ে তোলার জন্য পৌরসভার সহ সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।তাহলেই কেবল কুয়াকাটাকে উন্নয়নশীল ও টেকসই নগরী হিসেবে গড়ে তোলা সম্ভব তিনি বাদবন সংঘ এর পক্ষ থেকে সকলকে ধন্যবাদ জানান।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে