ফুলবাড়ী সীমান্তে দুই বাংলাদেশি যুবক আটক


বিনা পাস পোর্টে ভারত যাওয়ার অপরাধে কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত থেকে দুই বাংলাদেশি যুবককে আটক করেছে বিজিবি।

আটক দুই বাংলাদেশির বিরুদ্ধে শুক্রবার রাতে লালমনিরহাট ১৫ বিজিবির অধীন গংগারহাট ক্যাম্পের হাবিলদার মেরাজ আলী বাদী হয়ে পার্সপোর্ট আইনে মামলা দায়ের করে থানা পুলিশে সোর্পদ করা হয়। শনিবার তাদেরকে কুড়িগ্রাম জেল হাজতে পাঠানো হয়েছে।


পুলিশ ও বিজিবি জানায় আটক দুই বাংলাদেশি দালালদের খপ্পরে পড়ে কয়েকদিন আগে ভারতে প্রবেশ করে। ভারতীয় দালালরা তাদেরকে কাজ দেয়ার কথা বলে বিভিন্ন স্থানে নিয়ে যায় । কিন্তু দালালদের টালবাহনা বুঝতে পেয়ে কৌশলে পালিয়ে বাংলাদেশের সীমান্তে চলে আসে তারা। সুযোগ বুঝে উপজেলার বিদ্যাবাগিশ সীমান্তের ৯৩৮ নং মেইন পিলারের পাশ দিয়ে বাংলাদেশে প্রবেশ করার সময় গংগারহাট ক্যাস্পের টহলরত বিজিবির সদস্যরা দুই যুবককে হাতেনাতে আটক। তারা হলেন, নাগেশ্বরী উপজেলার হাসনাবাদ ইউনিয়নের ডোবা পাড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে হাফিজুর রহমান (১৯) একই ইউনিয়নের স্কুলের হাট এলাকার শাহিনুর আলমের ছেলে বিল্পব মিয়া (১৫)।
আটক বিল্পব মিয়ার বাবা শাহিনুর আলম জানান, আমার ছেলেটা সহজ সরল। দালালরা তাকে চাকুরি দেয়ার নাম করে কৌশলে ভারতে পাচার করেছে । ভাগ্যেগুনে ভারত থেকে বাংলাদেশে এসেছে। এখন দালালদের খুজে বের করে আইনাগত ব্যবস্থার দাবী জানান।
ফুলবাড়ী থানার ওসি (তদন্ত) সারওয়ার পারভেজ ঘটনার সতত্য নিশ্চিত করে জানান,অভিযুক্তদের বিরুদ্ধে বিজিবি বাদী হয়ে মামলা দেয়ায় আটক দুই যুবককে জেল হাজতে পাঠানো হয়েছে।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে