মেঘনায় সিমেন্ট বোঝাই এমভি ফারহানা নামে কার্গো জাহাজ ডুবে গেছে;সবাইকে জীবিত উদ্ধার।

অনলাইন ডেস্ক ,

বরিশালের হিজলা উপজেলার মিয়ারচর সংলগ্ন মেঘনা নদীতে সিমেন্ট বোঝাই এমভি ফারহানা মোনায়েম নামের একটি কার্গো জাহাজ ডুবে গেছে। শনিবার (১৮ জুলাই) বিকেলে এ দুর্ঘটনা ঘটে।

এমভি ফারহানা মোনায়েম কার্গো জাহাজের মাস্টার আমিন হোসেন জানান, নারায়ণগঞ্জ থেকে শনিবার ভোরে শাহ সিমেন্টের ১৩ হাজার বস্তা নিয়ে তারা চট্টগ্রামের উদ্দেশ্যে যাচ্ছিল।

হিজলা উপজেলার মিয়ারচর সংলগ্ন মেঘনা নদীতে পৌঁছলে প্রচণ্ড ঢেউ ও স্রোতে জাহাজটি চরে আটকে যায়। এসময় জাহাজের ডান দিক হেলে গিয়ে পানি ঢুকতে শুরু করে।এক পার্যায়ে সামনের অংশ ডুবে যায়।জাহাজের মাস্টার আমিন হোসেন আরও জানান, দুর্ঘটনার পর তিনি ও জাহাজের স্টাফ ও শ্রমিকদের উদ্ধার করা হয়েছে।তবে জাহাজে থাকা শাহ সিমেন্টের ১৩ হাজার বস্তাসহ তাদের সব মালামাল পানিতে তলিয়ে গেছে।

ঘটনাস্থলে থাকা হিজলা নৌ-পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. মামুন জানান, কার্গো জাহাজের মাস্টার, সুকানিসহ ৯ জন স্টাফকে নদীতে থাকা মাছ ধরা ট্রলারে জেলেদের সহায়তায় উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া শ্রমিক-কর্মচারীরা বর্তমানে মেঘনা নদীর তীরে অবস্থান করছেন। তারা নিরাপদে আছেন। তবে জাহাজ ডুবিতে হতাহতের কোনো ঘটনা না ঘটলেও মালামাল সব ডুবে গেছে। বিষয়টি বিআইডব্লিউটিএ’র কর্মকর্মকর্তাদের জানানো হয়েছে।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে