নিষিদ্ধ কারেন্ট জাল ও বিষাক্ত পণ্য জব্দ

ফাইল ছবি।

কুড়িগ্রাম প্রতিনিধিঃ ১৯.০৭.২০২০

এনএসআই’র অভিযানে নিষিদ্ধ কারেন্ট জাল ও বিষাক্ত পণ্য জব্দ। কুড়িগ্রামের রৌমারী উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নিষিদ্ধ কারেন্ট জাল ও বিষাক্ত পণ্য জব্দ করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)।গতকাল (১৮ জুলাই) রাতে উপজেলার কর্তিমারী বাজারে এ অভিযান পরিচালনা করে এনএসআই উপজেলা কার্যালয়ের কর্মকর্তারা।

এনএসআই’র রৌমারী উপজেলা কার্যালয়ের সহকারি পরিচালক মোহাম্মদ মহসিনুজ্জামান অভিযান পরিচালনার বিষয়টি নিশ্চিত করে জানান এ ঘটনায় মামলা হয়েছে। মোহসিনুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় গোয়েন্দা সংস্থার একটি দল উপজেলার কর্তিমারী বাজারের ব্যবসায়ী রফিকুল ইসলামের মালিকানাধীন রনি ইন্টারপ্রাইজ নামক দোকানে ঝটিকা অভিযান পরিচালনা করে।

করে। অভিযানে ওই দোকানে তল্লাশি চালিয়ে আমদানি নিষিদ্ধ ৮ বস্তা কারেন্ট জাল,  ৪০ কেজি ঘন চিনি (ঔষধ কোম্পানি ব্যতিত আমদানি নিষিদ্ধ), ৩০কেজি ক্যালসিয়াম কার্বনেট ও বিএসটিআই অনুমোদন বিহীন ৬৭ পিস ফুড কালার ক্যান জব্দ করা হয়

এ সময় দোকান মালিক রফিকুল ইসলামকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ওই বাজারের আরও এক দোকান থেকে এক বস্তা নিষিদ্ধি কারেন্ট জাল জব্দসহ এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জব্দ করা নিষিদ্ধ কারেন্ট জাল ছাড়া বাকি পণ্যগুলো বেকারি ফুড তৈরিতে ব্যবহার করা হয়। এর ফলে মানবদেহের মস্তিষ্ক ,হার্ট, কিডনি, ডায়াবেটিক, লিভার,সেক্স ও ক্যান্সারজনিত রোগ সৃষ্টি হতে পারে বলে জানান এনএসআই’র ওই কর্মকর্তা।

অভিযানে রৌমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফেরদৌস আলম সহ এনএসআই’র উপজেলা কার্যালয়ের সদস্যরা অংশ নেন।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে