এলাকাবাসীর জন্য ছাত্রলীগের রান্না করা খাবার বিতরণ

ফাইল ছবি। সংগৃত

কুড়িগ্রাম প্রতিনিধিঃ ১৯.০৭.২০২০

এলাকাবাসীর জন্য ছাত্রলীগের রান্না করা খাবার বিতরণ। কুড়িগ্রামে বানের জলে ভাসছে কুড়িগ্রামের চরাঞ্চলসহ নদ-নদী অববাহিকার ৫৬টি ইউনিয়ন। অথৈ পানিতে যেখানে দাঁড়িয়ে থাকাই দায় সেখানে খাবার রান্না করা কল্পনাতীত। আবার করোনা সংকটে কর্মহীন লোকগুলো উপার্জন শূন্য হয়ে খাদ্য সংকটে ভুগছে। সরকারি পর্যায়ে ত্রাণ সহায়তা শুরু হলেও তা অপ্রতুল। এমন দুযোর্গ মহূর্তে খাদ্য সংকটে থাকা বানভাসিদের জন্য বৃষ্টিতে ভিজে রান্না করা খাবার বিতরণ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। রবিবার (১৯ জুলাই) দিনভর জেলার সদর উপজেলার বন্যা কবলিত এলাকায় দুর্গত মানুষদের মাঝে এসব রান্না করা খাবার বিতরণ করা হয়।

খাবার বিতরণে অংশ নেওয়া ছাত্রলীগ কর্মী আনোয়ার হোসেন জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় পরিচালিত ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন হিসেবে বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা এমন দুর্যোগকালে ঘরে বসে থাকতে পারেনা। জেলাজুড়ে দুর্গত মানুষের হাহাকার ও দুর্ভোগ চলছে। এসময় সরকারি ত্রাণ কার্যক্রমও চলছে। কিন্তু বন্যার পানিতে শুকনো জায়গার অভাবে মানুষ রান্না করার জায়গা পাচ্ছে না। এজন্য আমরা দুর্গত মানুষদের জন্য রান্না করা খাবার নিয়ে বের হয়েছি।

বৈরি আবহাওয়া থাকলেও সদর উপজেলার যাত্রাপুর ও পাঁচগাছী  ইউনিয়নের ৫শ’ বানভাসী মানুষের মাঝে এসব খাবার বিতরণ করা হয়েছে।খাবার বিতরণ কালে উপস্থিত ছিলেন ছাত্রলীগ কর্মী আবিদ, মামুন, মাহফুজ ও অর্নব সহ জেলা ছাত্রলীগের কর্মীরা।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে