এশিয়া কাপ হবেই বাতিল হচ্ছে না আপাদত

প্রতীকী ছবি। পুরনো

আগের দিন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেছিলেন, বাতিল হয়ে গেছে চলতি বছরের এশিয়া কাপের আসর! তবে বাতিল হয়নি, স্থগিত হয়েছে এশিয়া কাপ।

আজ বৃহস্পতিবার এ টুর্নামেন্টের ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। তারা জানিয়েছে, কোভিড-১৯ এর পরিস্থিতি বিবেচনা করে এশিয়া কাপ স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী সেপ্টেম্বরে হওয়ার কথা ছিল ২০২০ এশিয়া কাপের আসর।

এ টুর্নামেন্টের ব্যাপারে এসিসির নির্বাহী কমিটির সভা হয়েছে। সভা শেষে তারা জানায়, নির্ধারিত তারিখে টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে আগ্রহী ছিল এসিসি। কিন্তু করোনা ভাইরাসের মধ্যে যাতায়াত, কোয়ারেন্টিন, স্বাস্থ্যগত ঝুঁকি, নিরাপদ দূরত্ব বজায় রাখার চ্যালেঞ্জ রয়েছে। সবার স্বাস্থ্যগত ঝুঁকি ও নিরাপত্তার কথা চিন্তা করেই এশিয়া কাপ স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ টুর্নামেন্ট ২০২১ সালে অনুষ্ঠিত হবে। আগামী বছরের জুনে হবে এশিয়া কাপ। টুর্নামেন্টের আয়োজনের ব্যাপারটি পাকিস্তান হস্তান্তর করেছে শ্রীলঙ্কার কাছে। আগামী বছরের জুনে শ্রীলঙ্কাই এ টুর্নামেন্টের আয়োজক হবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের মূত্রাশয়ের (প্রোস্টেটে) অস্ত্রোপচার লন্ডনে সফলভাবে সম্পন্ন হয়েছে। গতকাল লন্ডনের একটি হাসপাতালে পাপনের অস্ত্রোপচার করা হয়। গত মাসের ২১ তারিখ থেকে তিনি লন্ডনে আছেন।

পাপনের অপারেশনের বিষয়টি বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আমাদের সময়কে নিশ্চিত করেছেন। তিনি জানান, অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে, এখন তিনি সুস্থ আছেন।

গত মাসের ২১ জুন থেকে বিসিবি সভাপতি লন্ডনে অবস্থান করলেও অপারেশন হয়েছে গতকাল। মাঝে ১৪ দিন তিনি কোয়ারেন্টিনে ছিলেন। চিকিৎসকের পরামর্শে হাসপাতালে ভর্তি হন গত ৪ জুলাই। এরপর গতকাল অপারেশন করা হয়।

পাপনের আরও আগে লন্ডনে যাওয়ার কথা ছিলো। কিন্তু করোনা পরিস্থিতির কারণে ফ্লাইট বন্ধ থাকায় তিনি যেতে পারেননি।

সর্বশেষ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে জনসম্মুখে দেখা গেছে মে মাসের ২০ তারিখে জাতীয় ক্রীড়া পরিষদে, ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সঙ্গে এক অনুষ্ঠানে। এদিন ৫০১ ক্রীড়াবিদকে ৫০ লাখ ১০ হাজার টাকার অনুদান দিয়েছে বিসিবি।

প্রত্যেকের জন্য বরাদ্দ ১০ হাজার টাকার একটি করে চেক ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের হাতে তুলে দেন পাপন।

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে